১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


লক্ষ্মীপুরে বিজয়ী ও পরাজিত উভয় চেয়ারম্যান প্রার্থী আটক

তেওয়ারীগঞ্জ ইউনিয়নের নির্বাচনের দৃশ্য - ছবি : নয়া দিগন্ত

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে নির্বাচনের ফলাফল ঘোষণার পর দুই পক্ষের মাঝে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উভয় দলের চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গতকাল রোববার দুপুরে দুই প্রার্থীর সমর্থকদের মাঝে একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে রাতে ফলাফল ঘোষণা করা হলে সেটি হামলা পাল্টা হামলায় গিয়ে পৌঁছে। এ সময় পুলিশের উপরও হামলা করা হয়। পুলিশের গাড়িতে হামলার পর বিজয়ী চেয়ারম্যান ওমর হোসাইন ভুলু ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন বোরহান চৌধুরীসহ ১১ জনের নাম উল্লেখ ও আরো ৪০০-৫০০ জনকে অজ্ঞাত রেখে লক্ষ্মীপুর সদর ও মডেল থানায় পৃথক দু’টি মামলা করে পুলিশ। এতে বিজয়ী ও পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীকে গ্রেফতার দেখানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফ উদ্দিন আনোয়ার।

গ্রেফতারদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি। রোববার (২৮ এপ্রিল) রাতে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আঁধার মানিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী ফলাফল ঘোষণার পর আবারো দু’পক্ষের সংঘর্ষ হয়।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট, ৪ রাউন্ড গ্যাস সেল ও ২ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পুলিশ ঘটনাস্থল থেকে বিজয়ী ও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং জেলা কৃষকলীগের সাবেক সভাপতি ওমর ইবনে হোসাইন ভুলু এবং পরাজিত প্রার্থী তেওয়ারীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আকতার হোসেন বোরহান চৌধুরীকে আটক করেছে।


আরো সংবাদ



premium cement