৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ প্রায়, মৃত্যু ২ হাজারের বেশি

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ প্রায়, মৃত্যু ২ হাজারের বেশি - ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে এক দিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে ভারত। দেশটি এখন করোনা সংক্রমণ ও মৃত্যুতে প্রায় প্রতিদিনই আগের সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড তৈরি করছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড তৈরি হয়েছে।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী, আগের ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে দুই লাখ ৯৫ হাজার ৪১ জন, যা দেশটিতে এক দিনে আক্রান্ত সংখ্যায় এ যাবতকালের সর্বোচ্চ রেকর্ড। শুধু তাই নয়, করোনা শুরুর পর এ পর্যন্ত এক দিনে এত সংখ্যক মানুষ এককভাবে কোনো দেশেই আর আক্রান্ত হওয়ার রেকর্ড নেই। ফলে এটি বিশ্ব রেকর্ডও বটে বলে জানা যাচ্ছে।

এর আগে সোমবার ভারতে দুই লাখ ৭৩ হাজার মানুষ এক দিনে আক্রান্ত হয়। এটিও ছিল বিশ্ব রেকর্ড। কারণ এর আগে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্রে এক দিনে দেড় লাখ মানুষ আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে, যা ছিল করোনার প্রথম ঢেউয়ে।

এ দিকে গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিড-১৯ রোগীদের মধ্যে আরো দু’হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে। এক দিনে মৃত্যুর হিসেবে এটি দেশটিতে সর্বোচ্চ রেকর্ড। এর আগের দিন এই সংখ্যা ছিল ১৭ শ’র কিছু বেশি।

সবমিলিয়ে ভারতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৮২ হাজার ৫৫৩ জনের।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার, এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’ ‘আনারসের পাতা থেকে সিল্কের জামদানি শাড়ি আশার আলো জাগাবে’ গাজীপুরে তীব্র তাপপ্রবাহের কারণে বেঁকে গেছে রেললাইন, ঢালা হলো পানি সিলেটে বহুতল ভবন থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার ফিলিস্তিনে আহত ও বাস্তুহারাদের জন্য আর্থিক সহায়তা ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল পাচার হওয়া ২০ নারী-শিশু সিংহাসন ধরে রাখলো আবাহনী

সকল