৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ভারতে করোনায় মৃত্যু ১,৯৮১, আক্রান্ত প্রায় ৬০ হাজার

ভারতে করোনায় মৃত্যু ১,৯৮১, আক্রান্ত প্রায় ৬০ হাজার - সংগৃহীত

ভারতে শনিবার কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ হাজার ৯৮১ জনে এবং আক্রান্তের সংখ্যা মোট ৫৯ হাজার ৬৬২ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় দেশটিতে মৃতের সংখ্যা ৯৫ এবং আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩২০ জন বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা
জানায়।
মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৭ হাজার ৮৪৬ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৯ হাজার ৮৩৪ জন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র এক কর্মকর্তা বলেন, ‘এ পর্যন্ত প্রায় ২৯.৯১ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে।’
মন্ত্রণালয় জানায়, আক্রান্তদের মধ্যে ১১১ জন বিদেশী নাগরিক রয়েছে।
শুক্রবার সকাল থেকে মোট ৯৫ জন মৃতের মধ্যে মহারাষ্ট্রে ৩৭ জন, গুজরাটে ২৪ জন, পশ্চিমবঙ্গে ৯জন, মধ্য প্রদেশে ৭ জন, রাজস্থান ও উত্তর প্রদেশে ৪ জন কওে এবং অন্ধ্রপ্রদেশে, ৩ জন, দিল্লীতে ২ জন, পাঞ্জাব ও হরিয়ানায় ১ জন করে মারা গেছে।
কোভিড-১৯ ভাইরাসে ঝাড়খন্ডে ৩ জনের মৃত্যু হয়েছে। এতে উড়িষ্যা ও হিমাচল প্রদেশে ২ জন করে মারা গেছে।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, মেঘালয়, চ›্ডগিড়, আসাম ও উত্তরাখন্ডে ১ জন করে প্রাণ হারিয়েছে।
সূত্র : পিটিআই


আরো সংবাদ



premium cement
দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার

সকল