২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানে ২ ভারতীয় গুপ্তচর আটক

পাকিস্তানে ২ ভারতীয় গুপ্তচর আটক - ছবি : সংগৃহীত

বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী তৎপরতা চালানোর অভিযোগে ভারতীয় দুই গুপ্তচরকে আটক করেছে পাকিস্তান। সোমবার তাদের আটক করা হয়েছে। আটক দুই গুপ্তচর হলেন, স্বামী আসেমানন্দ ও গোবান্দ পার্ট। ইরান থেকে তারা বেলুচিস্তানে অনুপ্রবেশ করে।
সূত্র জানায়, এ দুই ভারতীয় গুপ্তচরের বিষয়ে ইরান ও আফগানিস্তান সরকারকে বিস্তারিত জানিয়েছে পাকিস্তান। প্রতিবেশী দুই দেশের সরকারকে এ বিষয়ে জানাতে দেশটি চিঠি দিয়েছে বলে জানা গেছে।

এর বছর তিনেক আগে নৌকমান্ডার কুলভূষণ যাদব নামে এক ভারতীয়কে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করেছে ইসলামাবাদ। পাকিস্তান জানায়, বেলুচিস্তান প্রদেশ ও বন্দরনগরী করাচিতে যাদব মারাত্মক সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ২০১৭ সালে সামরিক আদালতে তাকে মৃত্যুদণ্ডের শাস্তি দেয়ার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।

শাস্তি থেকে রেহাই ও মুক্তি চেয়ে ভারত আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) দারস্থ হলে চলতি বছরের শুরুতে আদালত তা সমর্থন করেননি। তবে যাদবকে কনস্যুলার সুবিধা দেয়া ও তার শাস্তি পর্যালোচনা করতে পাকিস্তানের কাছে আহ্বান জানিয়েছে আইসিজে।

সূত্র : জিওটিভি


আরো সংবাদ



premium cement
বরিশালে ২ শিক্ষার্থীকে তুলে নিয়ে ছাত্রলীগের মারধর পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত

সকল