১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


পাকিস্তানে ২ ভারতীয় গুপ্তচর আটক

পাকিস্তানে ২ ভারতীয় গুপ্তচর আটক - ছবি : সংগৃহীত

বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী তৎপরতা চালানোর অভিযোগে ভারতীয় দুই গুপ্তচরকে আটক করেছে পাকিস্তান। সোমবার তাদের আটক করা হয়েছে। আটক দুই গুপ্তচর হলেন, স্বামী আসেমানন্দ ও গোবান্দ পার্ট। ইরান থেকে তারা বেলুচিস্তানে অনুপ্রবেশ করে।
সূত্র জানায়, এ দুই ভারতীয় গুপ্তচরের বিষয়ে ইরান ও আফগানিস্তান সরকারকে বিস্তারিত জানিয়েছে পাকিস্তান। প্রতিবেশী দুই দেশের সরকারকে এ বিষয়ে জানাতে দেশটি চিঠি দিয়েছে বলে জানা গেছে।

এর বছর তিনেক আগে নৌকমান্ডার কুলভূষণ যাদব নামে এক ভারতীয়কে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করেছে ইসলামাবাদ। পাকিস্তান জানায়, বেলুচিস্তান প্রদেশ ও বন্দরনগরী করাচিতে যাদব মারাত্মক সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ২০১৭ সালে সামরিক আদালতে তাকে মৃত্যুদণ্ডের শাস্তি দেয়ার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।

শাস্তি থেকে রেহাই ও মুক্তি চেয়ে ভারত আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) দারস্থ হলে চলতি বছরের শুরুতে আদালত তা সমর্থন করেননি। তবে যাদবকে কনস্যুলার সুবিধা দেয়া ও তার শাস্তি পর্যালোচনা করতে পাকিস্তানের কাছে আহ্বান জানিয়েছে আইসিজে।

সূত্র : জিওটিভি


আরো সংবাদ



premium cement
নিউইয়র্কে নিলামে ক্লদ মনে পেইন্টিং ৩৫ মিলিয়ন ডলারে বিক্রি পূর্বধলায় শিক্ষার্থীর লাশ বিল থেকে উদ্ধার তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম বাংলাদেশের আমিনুল রাহুল গান্ধীর সম্পত্তি ২০ কোটি, সস্ত্রীক অমিত শাহর ৬৫ কোটি ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা জোরদারের তাগিদ মেয়র আতিকুলের নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো ইউনাইটেড জীবননগরে কাঠপট্টিতে আগুনের ঘটনায় গ্রেফতার ২ ফারাক্কা বাঁধের প্রতিবাদ এসেছিল পশ্চিমবঙ্গ থেকেও! ডোনাল্ড লু’র বক্তব্যের পর মির্জা ফখরুলের কথার মূল্য নেই : কাদের বাগাতিপাড়া সাবেক স্ত্রীর করা মামলায় স্বামী গ্রেফতার প্রিমিয়ার লিগে ‘ভিএআর’ বাদ দেয়ার প্রস্তাব

সকল