০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


দিল্লিতে নারী সাংবাদিককে ধাওয়া করে গুলি

মিতালি চান্দোলা - ছবি : সংগ্রহ

রাতের দিল্লিতে এক নারী সাংবাদিককে ধাওয়া করে গুলি করল দুষ্কৃতিকারীরা। এই ঘটনায় রাজধানীতে মহিলাদের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল। শনিবার রাতে পূর্ব দিল্লির অশোক নগরের ঘটনা।

পুলিশ জানিয়েছে, সাংবাদিকের নাম মিতালি চান্দোলা। নয়ডায় কাজ করেন। রাত তখন প্রায় সাড়ে ১২টা। নিজের গাড়ি চালিয়ে ফিরছিলেন মিতালি। তার গাড়িকে অনুসরণ করছিল আরো একটি গাড়ি। হঠাত্ই সেটা মিতালির গাড়িকে ওভারটেক করে সামনে দাঁড়িয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই ওই গাড়িতে থাকা আরোহীরা পর পর দু’টি গুলি চালায়। প্রথম গুলিটি লক্ষ্যভ্রষ্ট হলেও দ্বিতীয় গুলিটি গাড়ির উইন্ডশিল্ড ভেদ করে মিতালির হাতে লাগে।

মিতালি পুলিশকে জানিয়েছেন, হামলাকারীদের প্রত্যেকেরই মুখ ঢাকা ছিল। হামলাকারীরা প্রথমে তার গাড়িতে ডিম ছোড়ে। গাড়ি থামানোর জন্য তাকে হুমকি দেয়া হয়। কিন্তু তিনি গাড়ি না থামানোয় ওভারটেক করে হামলাকীরা পথ আটকে দাঁড়ায়। তার পরই গুলি চালায়।
মিতালিকে উদ্ধার করে পূর্ব দিল্লির একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিত্সকরা জানিয়েছেন, তাঁর অবস্থা স্থিতিশীল। এই ঘটনায় মোটরবাইক গ্যাং জড়িত কি না খতিয়ে দেখছে পুলিশ। এই মোটরবাইক গ্যাং রাতে পথচলতি গাড়িতে ডিম ছুড়ে দিকভ্রান্ত করার চেষ্টা করে। তার পর সব কিছু লুটপাট করে।

আরো একটা সম্ভবনার দিক খতিয়ে দেখছে পুলিশ। ব্যক্তিগত শত্রুতার জেরে এই হামলা নয় তো? কারণ তদন্ত করে পুলিশ জানতে পেরেছে মিতালির সঙ্গে একটা পারিবারিক ঝামেলা চলছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

মিতালির উপর যে ভাবে হামলা চালানো হয়েছে, ঠিক একই কায়দায় ২০০৮ সালে রাজধানীর বসন্তকুঞ্জে এক সাংবাদিককে গুলি করে খুন করা হয়েছিল।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
পর পর দুই দিন বাড়ল স্বর্ণের দাম পাথরঘাটায় পানিতে নিখোঁজের পর পৃথক ২ জনের লাশ উদ্ধার সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে : মন্ত্রণালয় দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডবে টিন ছিদ্র হয়ে ক্ষতিগ্রস্ত সহস্রাধিক বসতঘর ‘নির্বাচনে কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজধারী অপরাধে মামলা হবে’ সিরাজদিখান থানার ওসিসহ পুলিশের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা ক্যাম্পবেল-ব্যানেট জুটিতে লড়াইয়ের পুঁজি পেল জিম্বাবুয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের আরো ৮৮ বিজিপি সদস্য ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর সুন্দরবনের আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি, কারণ যেসব প্রতিকূলতা

সকল