৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


শুভর সেঞ্চুরি রানার ৫ উইকেট

-

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে) তলানিতে থাকা রূপগঞ্জ টাইগার্সের অধিনায়ক শামসুর রহমান শুভ করলেন সেঞ্চুরি। সিটি ক্লাবের বিপক্ষে ৯৩ বলে ৪ চার ও ৮ ছক্কায় করলেন ১০৬ রান। এ দিকে আলো ছড়ালেন শাইনপুকুরের পেসার নাহিদ রানা। শক্তিশালী মোহামেডানের বিপক্ষে পেয়েছেন ৪৫ রান খরচায় ৫ উইকেট।
শাইনপুকুরে ডুবলো মোহামেডান
পেসার নাহিদ রানার বোলিং নৈপুণ্যে সহজ জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। গতকাল দশম রাউন্ডের ম্যাচে শাইনপুকুর বৃষ্টি আইনে ৬ উইকেটে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। ৪৫ রানে ৫ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিং করেন বর্তমানে দেশের সবচেয়ে দ্রুতগতির বোলার রানা। এই জয়ে সুপার লিগের দৌড়ে বেশ ভালোভাবেই টিকে আছে শাইনপুকুর। অন্য দিকে হারলেও সুপার লিগের দৌড়ে আছে মোহামেডান। ১০ ম্যাচে দুই দলেরই আছে ১৪ করে পয়েন্ট। রান রেটে এগিয়ে তৃতীয়স্থানে শাইনপুকুর ও চতুর্থস্থানে মোহামেডান।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শাইনপুকুরের পেসার নাহিদ রানার বোলিং তোপে বড় সংগ্রহ পায়নি মোহামেডান। অধিনায়ক ইমরুল কায়েস ও আবু হায়দার রনির জোড়া হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২২৭ রানের সংগ্রহ পায় মোহামেডান।
জবাবে ১৯ ওভারে ২ উইকেটে ১০১ রান তুলে লড়াইয়ে ছিল শাইনপুকুর। এর পর দুই দফা বৃষ্টিতে খেলা বন্ধ হলে বৃষ্টি আইনে ৩০ ওভারে ১৫৮ রানের নতুন টার্গেট পায় শাইনপুকুর। ব্যাটারদের ছোট ছোট ইনিংসের সুবাদে ১৪ বল বাকি রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে শাইনপুকুর।
আশা বাঁচিয়ে রাখলো গাজী
চার ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে বড় জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। বৃষ্টি আইনে ১৩০ রানে হারায় ব্রাদার্স ইউনিয়নকে। এই জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে থেকে সুপার লিগের আশা বাঁচিয়ে রেখেছে গাজী গ্রুপ। ১০ ম্যাচে ১২ করে পয়েন্ট আছে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠস্থানে থাকা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জের।
শুভর সেঞ্চুরিতে রূপগঞ্জের দ্বিতীয় জয়
সিটি ক্লাবকে বৃষ্টি আইনে ৫ রানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স। প্রথমে ব্যাট করে অধিনায়ক শামসুর রহমান শুভর সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৭ রান করে রূপগঞ্জ টাইগার্স। ৪টি চার ও ৮টি ছক্কায় ৯৩ বলে ১০৬ রান করেন শুভ। জবাবে বৃষ্টি আইনে ৪১ ওভারে ২৬৬ রানের টার্গেটে ৮ উইকেটে ২৬০ রান করে সিটি ক্লাব।

 


আরো সংবাদ



premium cement