৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


লিভারপুল আর্সেনালের হারে শীর্ষে ম্যানসিটি

-

একই দিনে দুই ফেবারিট দলের হার। এতে ভাগ্যে সিঁকে ছিড়েছে অপর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির। আগের দিন লুটন টাউনকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছিল ম্যানচেস্টার সিটি। তার এক দিন পরই অর্থাৎ গত পরশু রাতে সিটিকে নামিকে ফের টেবিলের নেতৃত্ব হাতে নেওয়ার সুযোগ আসে লিভারপুল ও আর্সেনালের সামনে। কিন্তু দারুণ সুযোগ হাতছাড়া করে দুইদলই। লিভারপুল ০-১ গোলে হেরে যায় ক্রিস্টাল প্যালেসের কাছে, আর আর্সেনালকে ২-০তে পরাজয়ের তেতো স্বাদ দেয় অ্যাস্টন ভিলার । ফলে সিটি থেকে ২ পয়েন্ট পিছিয়ে থেকে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্সেনাল, আর লিভারপুল নেমে গেছে তৃতীয় স্থানে। ৩২ ম্যাচে ম্যানসিটি পয়েন্ট ৭৩। সমান ম্যাচে লিভারপুুল ও আর্সেনালের পয়েন্ট ৭১। গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল।
নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের কাছে ০-১ গোলে হেরে যায় লিভারপুল। এই শিরোপা থেকে কিছুটা দূরে সরে যায় অল রেডরা।
১৪ মিনিটেই গোল হজম করে লিভারপুল। প্যালেসের হয়ে গোলটি করেন এভিরেসি এজি। ম্যাচের পুরো সময় ধরে চেষ্টা করেও সেই এক গোল শোধ করতে পারেনি লিভারপুল। তবে সুযোগ এসেছিল কয়েকবার। ভালো ফিনিশিং দিতে না পারায় হতাশাজনক হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

পরশু রোববার অপর ম্যাচে অ্যাস্টনভিলার জয়ের নায়ক আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তিনটি চারটি গোল সেভ করে দলের পোস্ট অক্ষত রাখেন। এরপর সতীর্থরা গোলের দেখা পেলে দারুন এক জয় আর্সেনালের বিপক্ষে। ম্যাচের শেষ দিকে দুই গোল হজম করেছে আর্সেনাল। আর্সেনালকে হারিয়ে পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন দেখছে ভিলা। পয়েন্ট টেবিলে বর্তমানে ভিলার অবস্থান চতুর্থ। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট ৬৩। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। ভিলার হয়ে প্রথম গোলটি করেন বদলি খেলোয়াড় লিয়ন বেইলি। ৮৪ মিনিটে গোল করে ভিলাকে লিড এনে দেন তিনি।
প্রথম গোলের ৩ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে ভিলা। এবার আর্সেনালের জালে বল জমা করেন অলি ওয়াটকিনস (৮৭ মিনিটে)। এতে ২-০ ব্যবধানে হারে নিয়ে মাঠ ছাড়ে মিকেল আরতেতার দল। লিগের শেষ ১২ ম্যাচের মধ্যে এই প্রথম হারের স্বাদ পেল আর্সেনাল।


আরো সংবাদ



premium cement