২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

স্বীকৃত টি-২০-তে রেকর্ডের ছড়াছড়ি

-

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ইতিহাসের সর্বোচ্চ দলীয় রানের কীর্তি গড়ল সানরাইজার্স হায়দরাবাদ। গত পরশু টি-২০তে ২৭৭ রানের বিশাল পুঁজি গড়ে ২৪৬ রানে থামিয়ে দিল মুম্বাই ইন্ডিয়ান্সকে। ম্যাচ জিতে নেয় ৩১ রানে প্যাট কামিন্সের দল।
ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে হায়দরাবাদ এ দিন এই রানের সুবাদে আইপিএলে ভেঙেছে দলীয় সর্বোচ্চ রানের আগের রেকর্ডটি। এর আগে ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৫ উইকেটে ২৬৩ রান করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
ম্যাচটিতে দুই ইনিংসে মোট রান হয়েছে ৫২৩; যা আইপিএল তো বটেই, স্বীকৃত টি-২০তেও এটি বিশ্বরেকর্ড। আগের রেকর্ডটি ছিল ৫১৭ রানের গত বছর দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে। আর আইপিএলে এক ম্যাচে এই প্রথম হলো পাঁচ শ’ রান। এর আগে ২০১০ সালে রাজস্থান রয়্যালস ও চেন্নাই কিংসের ম্যাচে ৪৬৯ রান ছিল সর্বোচ্চ।
ব্যাটিং স্বর্গে এ দিন ছক্কার বৃষ্টি ঝরিয়েও রেকর্ড গড়েছে দুই দল। হায়দরাবাদের ইনিংসে ছক্কা ১৮টি আর মুম্বাইয়ের ২০টি। মোট ছক্কা ৩৮টি। এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার আগের রেকর্ডটি হয়েছিল ২০১৮ সালে আফগানিস্তান প্রিমিয়ার লিগে ৩৭টি ছক্কা ছিল বালখ লেজেন্ডস ও কাবুল জাওয়ানানের ম্যাচে।


আরো সংবাদ



premium cement
শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে গুচ্ছ পরীক্ষা দিতে এসে জবি কেন্দ্রে অসুস্থ এক শিক্ষার্থী থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

সকল