০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


কাতারের বিপক্ষে ডাচদের প্রয়োজন ১ পয়েন্ট

-

স্বাগতিক কাতারের মুখোমুখি আজ নেদারল্যান্ডস। প্রথম দুই ম্যাচে একটি জয় ও একটি ড্র নিয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ডাচরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ড্র করলেই বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করতে পারবে ডাচরা। গ্রুপের আরেক ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা ইকুয়েডর মোকাবেলা করবে সেনেগালকে। এই ম্যাচে যদি সেনেগালকে পরাজিত করতে পারে ইকুয়েডর, তাহলে কাতারের কাছে পরাজিত হলেও নেদারল্যান্ডসই যাবে পরের রাউন্ডে। ইতোমধ্যেই দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে স্বাগতিক কাতার। নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে তারা।
আল বায়েত স্টেডিয়ামে রাত ৯টায় মুখোমুখি হবে দুই দল। এর আগে গত ২১ নভেম্বর সেনেগালের বিরুদ্ধে ২-০ ব্যবধানে জয়ে টুর্নামেন্ট শুরু নেদারল্যান্ডসের। দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরের সাথে ১-১ গোলে ড্র করে লুইস ফন গালের শিষ্যরা। কাতারের বিপক্ষেও আগ্রাসী মনোভাব নিয়েই মাঠে নামবে নেদারল্যান্ডস। ২০১৮ বিশ^কাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হয়েছিল ডাচরা। কিন্তু আগের দুই আসরে দ্বিতীয় ও তৃতীয় স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করে। এবার প্রত্যাশাটা আরো একটু বেশি তাদের। গ্রুপ-এ’র শীর্ষস্থান লাভ করতে পারলেও পরের রাউন্ডের ডাচদের প্রতিপক্ষ গ্রুপ-বি রানার্স-আপ, দলটি হতে পারে ইংল্যান্ড, ইরান, যুক্তরাষ্ট্র কিংবা ওয়েলসের মধ্যকার যেকোনো একটি দল। চারটি দলই পরের রাউন্ডে যাওয়ার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে।
এ দিকে প্রথম দুই ম্যাচে হেরে বিশ^কাপের গ্রুপ পর্ব থেকে প্রথম দল হিসেবে বিদায় ঘটেছে স্বাগতিক কাতারের। ফেলিক্স সানচেজের দল উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের কাছে ২-০ ও দ্বিতীয় ম্যাচে সেনেগালের কাছে ৩-১ ব্যবধানে পরাজিত। স্বাগতিক হিসেবে এই প্রথমবার মেগা আসরে খেলতে আসা মরুর দেশটির। আন্তর্জাতিক পরিসরে কাতার এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেনি নেদারল্যান্ডসের সাথে। আল বায়েত স্টেডিয়ামে নিজেদের পারফরমেন্স নিয়ে স্বাগতিক সমর্থকদের মন ভরতে চায় কাতার।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল