২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জয়ে শিরোপা উৎসব হলো না বসুন্ধরার

বসুন্ধরা কিংস ১ : ১ ঢাকা আবাহনী
-

লিগের সব আকর্ষণই সমাপ্তির রেখা টানে আরো আগেই। বাকি ছিল লিগ শেষ হওয়ার আনুষ্ঠানিকতা। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবং তৃতীয় হওয়া ঢাকা আবাহনীর ম্যাচ দিয়ে পর্দা নামল ২০২০-২১ মৌসুমের। ম্যাচ শেষেই ট্রফি তুলে দেয়া হয় চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের খেলোয়াড় কর্মকর্তাদের হাতে। টানা দুই লিগ শিরোপা। তাই জয়ের আনন্দে কমতি ছিল না বসুন্ধরার খেলোয়াড় কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের। তবে তা যদি আবাহনীকে এই ম্যাচে হারিয়েই হতো তাহলে পেত পূর্ণতা। লে. শেখ জামাল এবারের লিগ রানার্সআপ হলেও বসুন্ধরার সাথে প্রবল প্রতিদ্বন্দ্বিতা আবাহনীরই। তাদের বিপক্ষে জয়ের মজাটা ভিন্নই। ১-১ এ শেষ হওয়া ম্যাচে অবশ্য দু’টি গোলই করেছেন বসুন্ধরার ডিফেন্ডার তপু বর্মণ। ২৯ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের জালে বল ঢুকিয়ে দেন তপু বর্মণ। এরপর অবশ্য ৩৭ মিনিটে তার হেডের গোলে সমতা। রবসন রবিনহোর প্রি-কিকে গোল করেন তিনি। ২৪ ম্যাচে ৬৫ পয়েন্ট তাদের। সমান ম্যাচে আবাহনীর ৪৭। রানার্সআপ শেখ জামালের পয়েন্ট ৫২।
করোনা বিধিনিষেধে মাঠে দর্শক প্রবেশে মানা। তার উপর চলছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কারকাজ। তাই দর্শকশূন্য স্টেডিয়ামে এই ম্যাচ। কিছু ফুটবলপ্রেমী ছিলেন ভিআইপি গ্যালারি ও ড্রেসিং রুমের পাশের গ্যালারিতে। খেলা শেষে এই দর্শকদের একটি অংশ যেভাবে স্বাস্থ্যবিধিকে বৃদ্ধাঙুলি দেখিয়ে মাঠে ঢুকে মাস্ক না পরেই দেশী-বিদেশী ফুটবলারদের সাথে ছবি তুলেছেন তা খুবই শঙ্কার। যেখানে আছেন জাতীয় দলের খেলোয়াড়রাও। এই ফুটবলাদের নিয়েই আজ থেকে সাফের জন্য ক্যাম্প শুরু হবে জাতীয় দলের।
গুরুত্বহীন এই ম্যাচটিও আকর্ষণীয় হয়ে উঠে দুই দলের আক্রমণাত্মক ফুটবলে। ৮৫ মিনিটে আবাহনীর রায়হানের লম্বা থ্রো থেকে বেলফোর্ডের হেড কর্নার করেন জিকো। এরপরই বিশ্বনাথের থ্রো থেকে তপুর টোকা আবাহনীর কিপার সোজা যাওয়ায় জয়ের দেখা মিলল না বসুন্ধরার।
২১ গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়া বসুন্ধরার ব্রাজিলিয়ান মিডফিল্ডার রবসন রবিনহো জানান, ‘খুব ভালো লাগছে ছুটিতে যাওয়ার আগে দলকে চ্যাম্পিয়ন করাতে পেরে। মনটা ফ্রেশ থাকবে। তবে বাংলাদেশের ফুটবলে উন্নতি করতে হলে ম্যাচের ভেনু এবং প্র্যাকটিস মাঠ আরো ভালো করতে হবে।’ অধিনায়ক তপু বর্মণের মতে, টানা দুইবার চ্যাম্পিয়ন হতে পেরে ভালো লাগছে।’ আর চ্যাম্পিয়ন কোচ অস্কার ব্রুজনের মতে, ‘আমার পরবর্তী লক্ষ্য এএফসি কাপে বসুন্ধরাকে গ্রুপ চ্যাম্পিয়ন করানো। যা এবার হয়নি ফরোয়ার্ড লাইনে খেলোয়াড় সঙ্কট এবং বাজে রেফারিংয়ের কারণে।’
বাংলাদেশ স্পোর্টস রাইটার্স কমিউনিটির পক্ষ থেকে সেরা ফুটবলারের পুরস্কার দেয়া হয় রবিনহোকে। সেরা গোলরক্ষক জিকো এবং সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার পান আরামবাগের নিহাত জামান উচ্ছ্বাস।


আরো সংবাদ



premium cement