১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

দারুণ শুরুর পর ১৩১

-

পুরো ২০ ওভার খেলেও ব্যাটিং ব্যর্থতায় অস্ট্রেলিয়াকে মাত্র ১৩২ রানের লক্ষ্য দিতে পেরেছে বাংলাদেশ। অজি পেসারদের বোলিং তোপের মুখে স্বাগতিকদের কোনো ব্যাটসম্যানই টি-২০ স্টাইলে ব্যাটিং করতে পারেননি। অনেকের চোখের বিভ্রম ঘটেছে বাংলাদেশ কি আসলেই টি-২০ খেলছে না ওয়ানডে খেলছে। শেষ দিকে আফিফ হোসেনে মনে করিয়ে দিলেন, টাইগাররা মুলত টি-২০ই খেলেছে।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে গতকাল টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। সাকিব-মাহমুদুল্লাহ-আফিফে ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১৩১ রান করে বাংলাদেশ। আগের চার ম্যাচের প্রথমটিতে সাকিব রান না পেলেও পরের তিনটিতে তার রান ছিল যথাক্রমে ২৮, ৬৬ ও ৩৩। গতকাল করলেন ৩৬। আর তরুণ আফিফ করেন ১৭ বলে ২৩।
শুরুতে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্কের করা ইনিংসের দ্বিতীয় বলে ছক্কা মেরে নিজের ও দলের রানের খাতা খোলেন নাঈম শেখ। শুরু থেকেই নড়বড়ে ছিলেন সৌম্য সরকার। চতুর্থ ওভারের তৃতীয় বলে সৌম্যকে (৯ বলে ২ রান) বোল্ড করেন জস হ্যাজেলউড। পঞ্চম ওভারে আবার স্টার্ক আসেন বোলিংয়ে। দ্বিতীয় বলে মিড উইকেট দিয়ে ছক্কা হাঁকান নাঈম। এবার বল গিয়ে পড়ে গ্যালারিতে। অস্ট্রেলিয়ার জৈব সুরক্ষার শর্ত অনুযায়ী সেই বল আর ব্যবহৃত হয়নি। নতুন বল দিয়ে খেলা শুরু হয়। উইকেটে সেট হয়ে যাওয়া নাঈমকে থামান জাম্পা। রিভার্স সুইপ করতে গিয়ে ২৯ বলে ২ চার ২ ছক্কায় ৩০ রান করা নাঈম বোল্ড হন।
দলীয় ৩৭ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর দায়িত্ব নেন সাকিব ও মাহমুদুল্লাহ। জুটিতে হয় ৩১ বলে ৩৬ রান। মাহমুদুল্লাহর ২০, নুরুল হাসানের ৩, শামিম হোসেনের ৪, আফিফের ২৩ ও মিরাজের অপরাজিত ৭ রানে ১৩১ থামে বাংলাদেশ।
জশ হ্যাজেলউড তিনটি, স্টার্ক দুটি আর ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন অ্যাডাম জাম্পা ও অ্যান্ডু টাই।


আরো সংবাদ



premium cement