১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


টটেনহ্যামকে হারিয়ে এগিয়ে আর্সেনাল

-

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে শিরোপা লড়াইয়ে আছে আর্সেনাল, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। তিন দলেরই ম্যাচ প্রতিপক্ষ ছিল টটেনহ্যাম। ইতোমধ্যে স্পার্সাদের পরীক্ষায় সফল হয়েছে গানাররা। হটস্পার স্টেডিয়ামে গতকাল ৩-২ গোলে জিতেছে মিকেল আর্তেতার দল। আর এই জয়ে ৩৫ ম্যাচ শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। তৃতীয় অবস্থানে থাকা লিভারপুলের ৩৫ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট।
প্রতিপক্ষের মাঠে ম্যাচ শুরুর ১৫ মিনিটে পিয়েরি-এমিল হোজার্জের আত্মঘাতি গোলে এগিয়ে যায় আর্সেনাল। ম্যাচের ২৭ মিনিটে গানারদের ২-০তে এগিয়ে নেন ইংলিশ ফরোয়ার্ড বুকায়ো সাকা। ৩৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে চমৎকার হেডে ব্যবধান ৩-০ করেন কাইল হাভারর্টেজ। ক্রিশ্চিয়ান রোমেরোর গোলে ৬৪ মিনিট ব্যবধান কমায় টটেনহ্যাম। নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে পেনাল্টিতে গোল ৩-২ ব্যবধান করেন সন হিউন-মিন। বল পজিশন ও আক্রমণে টটেনহ্যাম এগিয়ে থাকলে অবশেষে জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।
দিনের অন্য ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিলো বার্নলি। দু’পক্ষই খেলল আক্রমণাত্মক ফুটবল। অনেক সুযোগ পেলেও একেবারে শেষ দিকে অ্যান্তনি জালের দেখা পেলে জয়ের সম্ভাবনা জাগে ম্যানইউ শিবিরে। কিন্তু সেই আশা গুঁড়িয়ে দিলো বার্নলি। জেকো আমদুনির গোলে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। চেলসি ২-২ গোলে ড্র করেছে টেবিলের চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলার বিপক্ষে।
জার্মান বুন্দেসলিগায় এ দিন হ্যারি কেনের দুই গোলে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ২-১-এ হারিয়েছে বায়ার্ন মিউনিখ। দুই গোলের সুবাদে বড় এক মাইলফলক স্পর্শ করেছেন ইংলিশ এই ফরোয়ার্ড। ক্লাব ও জাতীয় দল মিলে ৪০০ গোল করলেন কেন। আর আগামীকাল দিবাগত রাত ১টায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ম্যাচে বাভারিয়ানরা নিজ মাঠে মুখোমুখি হবে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের বিপক্ষে। আলিয়াঞ্জ এরিনায় এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে প্রস্তুতি ভালোই সারল টমাস টুখেলের দল।
এ দিন ঘরের মাঠে হোঁচটে শিরোপা জয়ের অপেক্ষা বাড়ল পিএসজির। দুর্বল লে হার্ভের বিপক্ষে দুই দফায় পিছিয়ে পড়ে কোনোরকমে ড্র করেছে লুইস এনরিকের দল। অবনমন এড়ানোর লড়াইয়ে থাকা দলের বিপক্ষে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে শিরোপাধারীরা। এই ড্র’র পরও লিগ টেবিলে দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে থাকল পিএসজি।


আরো সংবাদ



premium cement