২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ওমান-আফগানিস্তান ম্যাচই তপুদের প্রেরণা

-

আফগানিস্তানের সাথে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। গত পরশু সেই আফগানদের বহু কষ্টে ২-১ গোলে হারিয়েছে ওমান। এই ওমানের সাথে ১৫ জুন কাতার বিশ্বকাপ বাছাইয়ে শেষ ম্যাচ বাংলাদেশের। এর আগে অ্যাওয়েতে বাংলাদেশ ১-৪ গোলে হেরেছিল ওমানের কাছে। করোনা, কার্ড আর ইনজুরির জন্য বাংলাদেশ দলে নেই গুরুত্বপূর্ণ ৯ ফুটবলার। এরপরও বাকিদের নিয়ে ওমানের সাথে ভালো ম্যাচ উপহারের পরিকল্পনা লাল-সবুজদের। ওমানীদের বিপক্ষে আফগানদের লড়াই এখন প্রেরণা জেমি ডে বাহিনীর জন্য।
২০১৯-এ মাসকাটে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেল হালি গোলে হারলেও প্রথমার্ধ ছিল গোলশূন্য। যদিও মধ্যপ্রাচ্যের দেশটি র্যাংকিংয়ে অনেক এগিয়ে। এবার জেমি ডে বাহিনী একেবারে ভংগুর। দুই হলুদ কার্ড থাকায় ওমানের বিপক্ষে আগামী ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক জামাল ভূঁইয়া, রহমত মিয়া ও বিপলু আহমেদ। ইনজুরিতে জনি, সোহেল রানা। এরপরও বাকি ফুটবলাদের নিয়ে ভালো করার প্রত্যাশা। পরশু ওমানের বিপক্ষে আফগানদের লড়াই-ই এখন মতিন, তপু, তারিক কাজীদের লড়াইয়ের শক্তি। গতকাল ভিডিও বার্তায় লাল-সবুজদের স্ট্রাইকার মতিন মিয়া জানান, আমরা ওমান ও আফগানিস্তান ম্যাচ দেখেছি। কোচও দেখেছেন। সে মোতাবেক কোচ আমাদের তৈরি করছেন শেষ ম্যাচে ভালো করার জন্য।
উল্লেখ্য, ওমান এর আগে ভারতকে ২-১ ও ১-০ তে হারায়। আর বাংলাদেশ ভারতের সাথে ১-১ এ ড্র করার পর ০-২ গোলে পরাজিত হয়। ১৫ জুন ভারতের সাথে ম্যাচ আফগানিস্তানের।

 


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল