২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জয়ের ঘোষণা জেমি ও তারিকের

-

বাংলাদেশে করোনা মহামারী ছড়িয়ে পড়ার সময়ই বাংলাদেশ প্রিমিয়ার লিগ স্থগিত হয়ে যায়। ঠিক তখনই ডেনমার্কে পাড়ি জমান জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এরপর সেপ্টেম্বরে বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হয়েছিল বিশ্বকাপ বাছাই পর্বের জন্য। তখন অবশ্য ক্যাম্পে যোগ দিতে ঢাকায় আসা হয়নি তার। তা ফ্লাইট সমস্যায়। সাত মাস পর গতকাল বাংলাদেশে এসেছেন ডেনমার্ক প্রবাসী এই মিডফিল্ডার। সকালে তিনি আসেন। আর দুপুরে আগমন কোচ জেমি ডে, সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস এবং গোলরক্ষক কোচ লেস চিলিভেলি। জেমির আসা সাত মাস পর। আগে বাংলাদেশে আসা ডিফেন্ডার তারিক কাজির কোয়ারেন্টিন শেষ। গতকাল তিনিও যোগ দেন বাংলাদেশ দলের অনুশীলনে। অবশ্য তার প্র্যাকটিস ছিল ব্যক্তিগতভাবে।
প্রস্তুতির ঘাটতি যত কমই হোক না কেন এ দেশের ফুটবলপ্রেমীরা ১৩ ও ১৭ ডিসেম্বর লাল সবুজদের জয়ই দেখতে চায় নেপালের বিপক্ষে। কাল বাংলাদেশে এসে সেই জয়ের প্রত্যাশার কথাই জানালেন কোচ জেমি ডে। ‘অবশ্যই আমাদের লক্ষ্য নেপালকে দুই ম্যাচে হারানো। তবে সবচেয়ে বড় বিষয় আবার ফুটবলাররা মাঠে ফিরেছে। আবার তারা ব্যস্ত ফুটবল নিয়ে।’ তার মতে, ‘গত সাত মাসে আমি ফুটবলারদের হোয়াটস অ্যাপে ট্রেনিং প্রোগ্রাম দিয়েছি। খুবই কঠিন ছিল সে সময়ে খেলোয়াড়দের ফিট থাকাটা।’ এরপর যোগ করেন, নেপালের সাথে জয়ের লক্ষ্যতো থাকছেই। তবে এটাকে কেন্দ্র করে ফুটবলাররা মাঠে ফেরায় তাদের আগামী বছরের আন্তর্জাতিক ম্যাচের প্রস্তুতিটা ভালোই হলো।
এই প্রথম লাল সবুজ ক্যাম্পে তারিক কাজী। জামালের মতো তারও সুযোগ হয়নি সর্বশেষ ক্যাম্পে যোগ দেয়া। তবে এখন তার সমস্যা বাংলাদেশের আবহাওয়া। জানান, ফিনল্যান্ডে এখন তাপমাত্রা মাইনাস ২-৩। সেখানে বাংলাদেশে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। এই আবহাওয়ার সাথে খাপখাওয়ানোটা কঠিনই। এরপরও চেষ্টা করছি তা মানিয়ে নিতে। সে সাথে চাই নেপালকে দুই প্রীতি ম্যাচেই হারানো।

 


আরো সংবাদ



premium cement