০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


শিরোপা দৌড়ে পিছিয়ে পড়ল লিভারপুল

এভারটনের কাছে পরাজয়ের পর হতাশ মোহাম্মদ সালাহসহ লিভারপুলের খেলোয়াড়রা : ইন্টারনেট -

গুডিসন পার্কে গত ১৪ বছরের মধ্যে লিভারপুলের বিপক্ষে এই প্রথম জিতল এভারটন। চেনা আঙিনায় গ্যালারি ভর্তি সমর্থকদের সামনে অসাধারণ পারফরম্যান্স উপহার দিলো এভারটন। এ মাঠে ৯টি ‘মার্সিসাইড ডার্বিতে’ এটাই প্রথম হার লিভারপুল কোচ জার্গেইন ক্লপের। দুই অর্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিলো এভারটন। অল রেডদের রক্ষণের ভুলেই ম্যাচের ২৭ মিনিটে সেন্টারব্যাক জ্যারাড ব্রান্থওয়েটের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৫৮ মিনিটে কর্নার থেকে হেডে দ্বিতীয় গোলটি করেন স্ট্রাইকার ডমিনিক কালভার্ট-লুইন। দুই গোল হজম করে আক্রমণাত্মক ফুটবলে মরিয়া চেষ্টা চালাল লিভারপুল। তাতে জমজমাট লড়াই হলেও ঘুরে দাঁড়াতে পারল না দলটি। প্রিমিয়ার লিগের ম্যাচে সফরকারীদের ২-০ গোলে হারিয়েছে এভারটন। গুডিসন পার্কে নিজের শেষ ডার্বিতে প্রথম পরাজয় নিয়েই মৌসুম শেষে অ্যানফিল্ড ছাড়ছেন ক্লপ। সেই সাথে লিগ শিরোপা দৌড়েও অনেকটা পিছিয়ে পড়ল অল রেডরা।
এই পরাজয়ের পর ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে জার্গেইন ক্লপের দল। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।
এ দিন লিগ ওয়ানে কিলিয়ান এমবাপ্পের ইতিহাস গড়া ম্যাচে বড় জয় পেয়ে শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে পিএসজি। লরেন্টের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা। এর মধ্যে দু’টি গোল করে ফরাসি ক্লাব ফুটবলে ইতিহাস লিখেছেন ফ্রান্স ফরোয়ার্ড। কোনো ক্লাবের হয়ে ইতিহাসের সর্বোচ্চ ২৫৫ গোলের রেকর্ড করেছেন বিশ্বকাপজয়ী এই তারকা।


আরো সংবাদ



premium cement