০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


কার ঘরে যাচ্ছে ইপিএল শিরোপা

-

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই। কার ঘরে যাচ্ছে ইপিএল শিরোপা, তা বলা যাচ্ছে না এখনই। পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল। ইতোমধ্যে ৩৪ ম্যাচ শেষে ৭৭ পয়েন্ট। মিকেল আর্তেতার দলের হাতে রয়েছে আরো চারটি ম্যাচ। অপরদিকে এক ম্যাচ কম খেলে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে লিভারপুল। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় গত তিন আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তবে যারা প্রথমে আছে, তাদেরই ধরে নেয়া যায় শিরোপা জয়ের দিকে থেকে ফেবারিট। লিভারপুল দুইয়ে, আর তিনে সিটি। তার পরও পয়েন্ট তালিকার বর্তমান অবস্থাকে এখনই চূড়ান্ত ধরে নেয়া ঝুঁকিপূর্ণ।
কারণ গত মৌসুমের দিকে ফিরে তাকালে দেখা যায়, ২৯ রাউন্ড শেষে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল দুর্দান্ত প্রতাপে ছুটে চলা আর্সেনাল। সমান ম্যাচে ৬৭ পয়েন্ট ছিল সিটির। মৌসুম শেষে এই সিটিই ৫ পয়েন্ট এগিয়ে জয় করে শিরোপা। এমন ওলট-পালটের অন্যতম কারণ ছিল শেষ দিকে গানারদের এলোমেলো হয়ে যাওয়া। আর্সেনাল এবারো এগিয়ে থাকলেও চ্যাম্পিয়ন বলা যাচ্ছে না এখনই। শেষ দিকে কার সামনে কী অপেক্ষা করছে, সেটাই দেখার বিষয়।
এমিরেটস স্টেডিয়ামে গত পরশুর ম্যাচে বল পজিশনে এগিয়ে থাকলেও জালের ঠিকানা খুঁজে পায়নি চেলসি। উল্টো আর্সেনালের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছে। ম্যাচের ৪ মিনিটেই লিয়ান্দ্রো ট্রোজার্ডের গোলে এগিয়ে যায় গানররা। বেন হোয়াইটের গোলে ম্যাচের ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আর্তেতার দল। চার মিনিট পর কাই হাভার্টেজ ৩-০তে এগিয়ে নেন আর্সেনালকে। ৬৫ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে চতুর্থ গোলটি করেন জার্মান এই মিডফিল্ডার। ৭০ মিনিটে ইংলিশ ডিফেন্ডার হোয়াইটের দ্বিতীয় গোলের সুবাদে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।
লিগে আর্সেনালের এখনো বাকি চার ম্যাচ। গানারদের অবশ্য শেষ চার ম্যাচের দুই প্রতিপক্ষ অনেকটা শক্তিশালী। আর্তেতার দল আগামীকাল সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে টটেনহ্যাম হটস্পারের। এরপর নিজেদের মাঠে খেলবে বোর্নমাউথের বিপক্ষে। ১২ মে ওল্ড ট্র্যাফোর্ডে আর্সেনালকে লড়াই করতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। আর আগামী ২৭ এপ্রিল ওয়েস্টহ্যামের মাঠে খেলবে লিভারপুল। অ্যানফিল্ডে আগামী ৫ মে জার্গেইন ক্লপের দলের প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার। পয়েন্ট টেবিলে বর্তমানে চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলার মাঠে ১৪ মে লড়াইয়ে নামবে লিভারপুল।
সেই হিসেবে সিটির চ্যালেঞ্জ তুলনামূলক কমই। আজ দিবাগত রাত একটায় সিটিজেনদের প্রতিপক্ষ ব্রাইটন। শেষ ৬ ম্যাচের মধ্যে বড় প্রতিপক্ষ একমাত্র বলা যায় টটেনহ্যামের মাঠে ১৫ মে’র ম্যাচটিকে। তবে লিগে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে নিজেদের কাজটা করে যাওয়ার পাশাপাশি অন্যদের দিকে তাকিয়ে থাকা ছাড়া যে বিকল্প নেই ক্লাবগুলোর।


আরো সংবাদ



premium cement