০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


ফুটবল আর আগের রূপে ফিরবে না : মেসি

-

করোনাভাইরাসের এই ধাক্কা ফুটবলকে আমূল পাল্টে দেবে বলে মনে করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। হতাশ মেসি মনে করেন, ফুটবলের ওপর দীর্ঘমেয়াদি প্রভাব ফেলবে করোনাভাইরাস। ফুটবলকেও এই ভাইরাসের বিপক্ষে লড়াই করেই টিকে থাকতে হবে। মেসি বলেন, যার স্বজন হারিয়েছে তাদের জীবনটা যেমন আর আগের রূপে ফিরবে না, ফুটবলও তেমনি।
আগামী ১১ জুন স্প্যানিশ লা লিগা শুরু হবে। বার্সেলোনা স্ট্রাইকার এখন নিজেকে প্রস্তুত করছেন লিগের বাকি অংশের জন্য। তার ক্লাব বার্সেলোনা দুই পয়েন্টে এগিয়ে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে। কিন্তু এসব ভাবনার বাইরেও মেসিকে ভাবিয়ে তুলছে মানুষের মৃত্যু। স্পেনের এল পাইস পত্রিকাকে তিনি বলেন, এই ক’দিনে যা ঘটে গেছে, এরপর বিশ্বটা কেমন হবে তা আমরা কেউ বলতে পারছি না। বিভিন্ন জনকে বিভিন্নভাবে আঘাত করেছে এই পরিস্থিতি। অনেকেই তাদের পরিবার ও স্বজনদের হারিয়েছে, এমনকি তাদের শেষ দেখাটাও দেখতে পারেননি।
লিওনেল মেসি বলেন, মহামারীর অনেক নেতিবাচক প্রভাব থাকেেত পারে, তবে আপনজন হারানোর চেয়ে কষ্টের আর কিছু নেই। এটিই আমাকে হতাশ করে ফেলছে। এটিই সবচেয়ে খারাপ দিক। তাই জীবনের মতো ফুটবলও আর কখনো স্বাভাবিক হয়ে উঠবে না।

 


আরো সংবাদ



premium cement