২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


রেস্টুরেন্টের খাবার খেয়ে দনিয়া কলেজের ৩০ শিক্ষার্থী অসুস্থ

-

রাজধানীর যাত্রাবাড়ীর দনিয়ায় একটি রেস্টুরেন্টে খাবার খেয়ে দনিয়া কলেজের ৩০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে অসুস্থ আট ছাত্রী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।
ঢামেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা ছাত্রীরা হলেনÑ জুই আক্তার মিম, মারিয়া আক্তার, মরিয়াম বেগম, ফারিয়া আক্তার, সানজিদা আক্তার, সাদিয়া আফরিন, ফারজানা আক্তার ও রোজিনা আক্তার।
হাসপাতালে এক শিক্ষার্থী জানান, তারা সবাই দনিয়া কলেজে উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তাদের কলেজে র্যা গ ডে পালন করছিল। দুপুর সাড়ে ১২টার দিকে প্রায় ৫০ জন শিক্ষার্থী দনিয়া ট্রাকস্ট্যান্ডে একটি রেস্টুরেন্টে খেতে যান। সেখানে তারা প্রথমে কেক কাটেন। এরপর আনন্দ-উল্লাস করছিলেন। তখন হঠাৎ বিদ্যুৎ চলে যায়। এ সময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ একটা স্প্রে ব্যবহার করে। এরপর সবাই ফ্রাইড রাইস, চিকেন ও সব্জি খান। খাওয়ার কিছুক্ষণ পরে একে একে কয়েকজন অসুস্থ হয়ে পড়ে। তাদের স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। এ ছাড়া এ ঘটনায় প্রায় ৩০ থেকে ৩৫ জন ছাত্রী অসুস্থ হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
যাত্রাবাড়ী থানার ওসি আবুল হাসান বলেন, দনিয়া কলেজের কিছু ছাত্রী র্যা গডে পালন করছিল। পরে দনিয়া ট্রাকস্ট্যান্ড এলাকায় টার্কিস কাবাব পার্টি সেন্টার নামে একটি রেস্টুরেন্টে খাবার খেতে যায়। সেখানে খাবার খাওয়ার পর কয়েকজন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। কয়েকজন ঢাকা মেডিক্যালে চিকিৎসা নিচ্ছে। এ ছাড়া কয়েকজন স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে কী কারণে এই ঘটনাটি ঘটেছে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের দায়িত্বরত চিকিৎসক জানান, কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে এসেছে। তবে তাদের অবস্থা গুরুতর নয়। ধারণা করা হচ্ছে খাদ্যে বিষক্রিয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়ে।


আরো সংবাদ



premium cement