২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


উপজেলা পরিষদ নির্বাচন : প্রথম ধাপে নির্বাচিত হলেন যারা

ভোটারশূন্য নারায়ণগঞ্জের বন্দর এলাকার একটি কেন্দ্র - ছবি : নয়া দিগন্ত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বুধবার (৮ মে) মোট ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার ফলাফল স্থগিত করা হয়েছে। বাকি ১৩৮টি উপজেলায় বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে।

বেসরকারি ফলাফলে নির্বাচিত ব্যক্তিদের প্রায় সবাই আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতা। ১৩৮টি উপজেলার মধ্যে ১১৮টিতেই আওয়ামী লীগের নেতারা জয়ী হয়েছেন। বাকি ২০টি উপজেলার মধ্যে আটটিতে বিএনপির বহিষ্কৃত নেতারা, দুটিতে জাতীয় পার্টি (জাপা), দুটিতে জনসংহতি সমিতি ও বাকিগুলোতে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন।

রংপুর বিভাগ : আওয়ামী লীগ ১৭, অন্যান্য ২
প্রথম ধাপে রংপুর বিভাগে ১৯টি উপজেলার ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে ১৭টিতেই আওয়ামী লীগের নেতারা জয়ী হয়েছেন। এর বাইরে একজন জাতীয় পার্টির ও স্বতন্ত্র একজন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কামাল হোসেন, ঘোড়াঘাটে উপজেলা আওয়ামী লীগের সদস্য কাজী শুভ রহমান চৌধুরী ও বিরামপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ কবীর বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কুড়িগ্রামের চিলমারীতে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. রুকুনুজ্জামান, রৌমারীতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম ও রাজীবপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শফিউল আলম নির্বাচিত হয়েছেন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে উপজেলা আওয়ামী লীগের সদস্য সফিকুল ইসলাম ও হরিপুরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ুম জয়ী হয়েছেন।

পঞ্চগড় সদরে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সদর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এ এস এম শাহনেওয়াজ প্রধান, তেঁতুলিয়ায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন খান ও আটোয়ারীতে জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক আনিছুর রহমান নির্বাচিত হয়েছেন।

রংপুরের কাউনিয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম ও পীরগাছায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ জয়ী হয়েছেন।

নীলফামারীর ডিমলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার ও ডোমারে জেলা আওয়ামী লীগের সদস্য সরকার ফারহানা আক্তার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আনোয়ারুল নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের চাচাতো ভাই।

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: লিয়াকত হোসেন ও পাটগ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন নির্বাচিত হয়েছেন।

গাইবান্ধার ফুলছড়িতে উপজেলা আওয়ামী লীগের সাবেক নেতা আবু সাঈদ ও সাঘাটায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামশিল আরেফিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রাজশাহী : আওয়ামী লীগ ২০, বিএনপি ২
রাজশাহী বিভাগের ২৩টি উপজেলায় গতকাল ভোট গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ২০টিতে আওয়ামী লীগ, দুটিতে বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ও একটিতে স্বতন্ত্র একজন প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রাজশাহীর তানোরে উপজেলা যুবলীগের সভাপতি মো: লুৎফর হায়দার ও গোদাগাড়ীতে উপজেলা যুবলীগের কোষাধ্যক্ষ বেলাল উদ্দিন নির্বাচিত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জর নাচোলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল কাদের, গোমস্তাপুরে বিএনপির বহিষ্কৃত নেতা আশরাফ হোসেন ও ভোলাহাটে বিএনপির বহিষ্কৃত নেতা আনোয়ারুল ইসলাম চেয়ারম্যান হয়েছেন।

জয়পুরহাটের কালাইয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান, ক্ষেতলালে পৌর আওয়ামী লীগের সভাপতি মো: দুলাল মিয়া সরদার ও আক্কেলপুরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: মোকছেদ আলী মাস্টার বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নাটোর সদরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, নলডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থী রবিউল ইসলাম ও সিংড়ায় আওয়ামী লীগের কর্মী দেলোয়ার হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

পাবনার সুজানগরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: আবদুল ওহাব, সাঁথিয়ায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা ও বেড়ায় আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক জয়ী হয়েছেন।

সিরাজগঞ্জ সদরে আওয়ামী লীগের সাবেক নেতা রিয়াজ উদ্দিন, বেলকুচিতে উপজেলা আওয়ামী লীগের সদস্য আমিনুল ইসলাম ও কাজিপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান নির্বাচিত হয়েছেন।

নওগাঁর বদলগাছীতে উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ শামসুল আলম খান, পত্নীতলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফার চৌধুরী ও ধামইরহাটে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজহার আলী জয়ী হন।

বগুড়ার সারিয়াকান্দিতে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নানের ছেলে ও পৌর আওয়ামী লীগের সদস্য মোহাম্মেদ সাখাওয়াত হোসেন, সোনাতলায় সংসদ সদস্যের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লিটন এবং গাবতলীতে আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য অরুণ কান্তি রায় জয় পেয়েছেন।

খুলনা : ১৭ উপজেলার সবাই আওয়ামী লীগের
প্রথম ধাপে খুলনা বিভাগের ১৭টি উপজেলার ভোট গ্রহণ হয়েছে। বেসরকারিভাবে নির্বাচিত সবাই আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতা।

মেহেরপুর সদর উপজেলায় জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, মুজিবনগরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমাম হোসেন নির্বাচিত হয়েছেন।

কুষ্টিয়া সদরে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ও খোকসায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাসুম মোর্শেদ নির্বাচিত হয়েছেন।

চুয়াডাঙ্গার দামুড়হুদায় দর্শনা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলি আজগারের সহোদর মো: আলি মুনছুর, জীবননগরে উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক হাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন।

ঝিনাইদহ সদরে পৌর আওয়ামী লীগের সহসভাপতি মিজানুর রহমান ও কালীগঞ্জে উপজেলা যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো: শিবলী নোমানী নির্বাচিত হয়েছেন। যশোরের মনিরামপুরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমজাদ হোসেন, কেশবপুরে উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মফিজুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হন।

মাগুরা সদরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: রানা আমির ওসমান ও শ্রীপুরে আওয়ামী লীগের রাজনীতি করা শরিয়তউল্লাহ হোসেন মিয়া জয়ী হয়েছেন।

নড়াইলের কালিয়ায় নড়াগাতি থানা আওয়ামী লীগের সহ-সভাপতি খান শামীম রহমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বাগেরহাটের কচুয়ায় রাড়িপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান ও রামপালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোয়াজ্জেম হোসেন নির্বাচিত হয়েছেন।

সাতক্ষীরার শ্যামনগরে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাঈদ-উদ-জামান ও কালীগঞ্জে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ মেহেদী হাসান বিজয়ী হয়েছেন।

বরিশাল : ৫টির ৪টিতেই আওয়ামী লীগ
বরিশাল বিভাগে প্রথম ধাপে মাত্র পাঁচটি উপজেলার ভোটগ্রহণ করা হয়েছে। এর মধ্যে চারটিতে আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

এর মধ্যে পিরোজপুরের নাজিরপুরে পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিমের ছোট ভাই নূর ই আলম, সদরে সাবেক ছাত্রলীগ নেতা এস এম বায়েজিদ হোসেন ও ইন্দুরকানিতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী জয়ী হয়েছেন।

বরিশাল সদরে স্বতন্ত্র আব্দুল মালেক ও বাকেরগঞ্জে যুবলীগের কেন্দ্রীয় নেতা রাজিব আহম্মদ তালুকদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ঢাকা : আওয়ামী লীগ ২৬, জাপা ১, বিএনপি ২
প্রথম ধাপে ঢাকা বিভাগের ১৩ জেলার ২৯টি উপজেলায় ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে জাতীয় পার্টির একজন ও বিএনপি থেকে বহিষ্কৃত দুজন ছাড়া বাকি ২৭ জন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ঢাকার কেরানীগঞ্জে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহিন আহমেদ, দোহারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও নবাবগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নাসিরউদ্দিন ঝিলু নির্বাচিত হন।

গোপালগঞ্জ সদরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কামরুজ্জামান ভূইয়া, কোটালীপাড়ায় উপজেলা আওয়ামী লীগের সদস্য বিমল কৃষ্ণ বিশ্বাস ও টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ নির্বাচিত হন।

নারায়ণগঞ্জের বন্দরে জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মাকসুদ হোসেন চেয়ারম্যান হয়েছেন। গাজীপুরের কালীগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আমজাদ হোসেন, কাপাসিয়ায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: আমানত হোসেন খান ও সদরে জেলা বিএনপির সহ-সভাপতি (বহিষ্কৃত) ইজাদুর রহমান জয়ী হয়েছেন।

রাজবাড়ীর পাংশায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম ও কালুখালীতে উপজেলা আওয়ামী লীগের সদস্য আলীউজ্জামান চৌধুরী নির্বাচিত হয়েছেন। মানিকগঞ্জের হরিরামপুরে জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক দেওয়ান সাইদুর রহমান ও সিঙ্গাইরে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: সায়েদুল ইসলাম নির্বাচিত হন।

ফরিদপুর সদরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম চৌধুরী, চরভদ্রাসনে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার আলী মোল্লা, মধুখালীতে জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোহাম্মদ মুরাদুজ্জামান চেয়ারম্যান হয়েছেন।

মাদারীপুর সদরে সংসদ সদস্য শাজাহান খানের ছেলে ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আসিবুর রহমান খান, রাজৈরে আওয়ামী লীগ নেতা মহসিন মিয়া নির্বাচিত হয়েছেন।

শরীয়তপুরের নড়িয়ায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন ও ভেদরগঞ্জের সখীপুর থানা আওয়ামী লীগের উপদেষ্টা ওয়াসেল কবির জয়ী হন।

নরসিংদী সদরে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন ও পলাশে উপজেলা যুবলীগের সভাপতি সৈয়দ জাবেদ হোসেন নির্বাচিত হন। মুন্সিগঞ্জের গজারিয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনসুর আহমদ খান নির্বাচিত হন।

টাঙ্গাইলের ধনবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার, মধুপুরে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইয়াকুব আলী নির্বাচিত হয়েছেন। ইয়াকুব আলী সাবেক কৃষিমন্ত্রী মো: আব্দুর রাজ্জাকের খালাতো ভাই।

কিশোরগঞ্জ সদরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আওলাদ হোসেন, পাকুন্দিয়ায় বিএনপির সমর্থক এমদাদুল হক ও হোসেনপুরে আওয়ামী লীগের কর্মী মোহাম্মদ সোহেল চেয়ারম্যান হয়েছেন।

ময়মনসিংহ : আওয়ামী লীগ ৬, বিএনপি ২
ময়মনসিংহ বিভাগের চার জেলার আটটি উপজেলায় গতকাল ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে ছয়টিতে আওয়ামী লীগ ও দুটিতে বিএনপির বহিষ্কৃত দুই নেতা জয় পেয়েছেন।

তাদের মধ্যে ময়মনসিংহের হালুয়াঘাটে উত্তর জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক (বহিষ্কৃত) মো: আবদুল হামিদ, ধোবাউড়ায় উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ডেভিড রানা চিসিম ও ফুলপুরে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান নির্বাচিত হয়েছেন।

জামালপুর সদরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ নির্বাচিত হয়েছেন।

শেরপুরের শ্রীবরদীতে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মো. জাহিদুল ইসলাম ও ঝিনাইগাতীতে বিএনপির বহিষ্কৃত নেতা মো: আমিনুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান ও কলমাকান্দায় উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আবদুল কুদ্দুছ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সিলেট : আওয়ামী লীগ ৯, অন্যান্য ২
সিলেট বিভাগের চার জেলার ১১টি উপজেলা নির্বাচন হয়েছে। এর মধ্যে ৯টিতেই জয়ী হয়েছেন আওয়ামী লীগের নেতারা।

সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও শাল্লায় জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি অবনী মোহন দাস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সিলেট সদরে জেলা আওয়ামী লীগের সহসভাপতি সুজাত আলী রফিক, দক্ষিণ সুরমায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, গোলাপগঞ্জে জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী ও বিশ্বনাথে জেলা বিএনপির সাবেক সহসভাপতি (বহিষ্কৃত) মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

মৌলভীবাজারের জুড়ীতে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক কিশোর রায় চৌধুরী মনি, বড়লেখায় আওয়ামী লীগ নেতা মো: আজির উদ্দিন ও কুলাউড়ায় ফজলুল হক খান নামে আঞ্জুমানে আল ইসলাম নামের আরেকটি সংগঠনের নেতা বেসরকারিভাবে জয়ী হয়েছেন। হবিগঞ্জের আজমিরীগঞ্জে আওয়ামী লীগের কর্মী আলাউদ্দিন ও বানিয়াচংয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান জয়ী হন।

চট্টগ্রাম : আওয়ামী লীগ ১৯, অন্যান্য ৭, ফল স্থগিত ১
প্রথম ধাপে চট্টগ্রাম বিভাগে ১১ জেলার ২৭টি উপজেলায় নির্বাচন হয়েছে। এর মধ্যে একটির ফলাফল স্থগিত করা হয়েছে। বাকি ২৬টির মধ্যে ১৯টিতে আওয়ামী লীগ, তিনটিতে স্বতন্ত্র, দুটি জনসংহতি সমিতি এবং একটি করে উপজেলায় বিএনপি ও ইসলামী আন্দোলন থেকে বহিষ্কৃত নেতারা জয় পেয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আওয়ামী লীগের নেতা রোমা আক্তার ও সরাইলে উপজেলা যুবলীগের একাংশের সাবেক সাধারণ সম্পাদক মো: শের আলম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কুমিল্লার লাকসামে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: ইউনুছ ভূঁইয়া, মনোহরগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মান্নান চৌধুরী ও মেঘনায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো: তাজুল ইসলাম জয়ী হয়েছেন।

চাঁদপুরের মতলব উত্তরে উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মানিক দর্জি ও মতলব দক্ষিণে সাবেক ছাত্রলীগ নেতা সিরাজুল মোস্তফা তালুকদার নির্বাচিত হন।

ফেনীর ফুলগাজীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার নির্বাচিত হয়েছেন।

নোয়াখালীর সুবর্ণচরে নোয়াখালী-৪ (সদর–সুবর্ণচর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর ছেলে আতাহার ইশরাক ওরফে শাবাব চৌধুরী এবং হাতিয়ায় উপজেলা আওয়ামী লীগের সদস্য আশিক আলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ আলীর ছেলে।

লক্ষ্মীপুরের রামগতিতে স্বতন্ত্র প্রার্থী শরাফ উদ্দীন আজাদ ও কমলনগরে ইসলামী আন্দোলনের বহিষ্কৃত নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রামের সন্দ্বীপে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, সীতাকুণ্ডে আওয়ামী লীগ নেতা আরিফুল আলম চৌধুরী ও মিরসরাইয়ে উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এনায়েত হোসেন জয় পেয়েছেন।

কক্সবাজার সদরে জেলা আওয়ামী লীগের সাবেক নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, মহেশখালীতে নির্দলীয় মো: জয়নাল আবেদীন ও কুতুবদিয়ায় নির্দলীয় প্রার্থী মো: হানিফ বিন কাশেম জয়ী হয়েছেন।

খাগড়াছড়ির মানিকছড়িতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: জয়নাল আবেদীন, মাটিরাঙ্গায় নির্দলীয় আবুল কাশেম ভুইয়া ও রামগড়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিশ্ব প্রদীপ কারবারি জয়ী হয়েছেন। লক্ষ্মীছড়িতে ভোটগ্রহণ করা হলেও ফলাফল স্থগিত করা হয়েছে।

বান্দরবান সদরে বিএনপির সাবেক নেতা আব্দুল কুদ্দুস ও আলীকদমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন চেয়ারম্যান হয়েছেন।

রাঙামাটি সদরে জনসংহতি সমিতি সমর্থিত অন্ন সাধন চাকমা ও বরকলে একই দলের বিধান চাকমা জয়ী হয়েছেন। কাউখালীতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: সামশুদ্দোহা চৌধুরী ও জুরাছড়িতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল