৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দর্শক পানে চেয়ে মোহামেডান আবাহনী!

প্রিমিয়ার ক্রিকেটে দুই দল লড়বে আজ শেরেবাংলায়
-

ঘরের মাঠে প্রচুর আন্তর্জাতিক ক্রিকেট খেলা উপভোগ করে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট যে তার জৌলুস হারিয়েছে সেটা আর বলার অপেক্ষা রাখে না। ঘরোয়া ক্রিকেটে মাঠে প্রচুর লোকসমাগম ঘটত। বিশেষ করে মোহামেডান-আবাহনীর মতো ম্যাচগুলো। এখন গ্যালারি একেবারেই ফাঁকা! আজ প্রিমিয়ার ডিভিশনে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান আবাহনীর খেলা। কিন্তু মাঠে কি দর্শক আসবেন? আসলে এখন দুই দলের লড়াইটাও সেভাবে হয় না। মোহামেডান এবারো দল গড়েছে তাতে আবাহনীর কাছে পাত্তা পাওয়াই কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আবাহনীতে রয়েছে জাতীয় দলের একঝাঁক তারকা ক্রিকেটার। ওয়ানডেতে যারা দুর্বার। অন্য দিকে মোহামেডানের দিকে তাকালে সেটা অনেকাংশেই মলিন। তবু ক্রিকেট বলে কথা। যেহেতু অনিশ্চয়তার খেলা। ঘটতে পারে তো অনেক কিছু। আপাতত ওইটুকু আশা নিয়েই যারা মাঠে আসবেন তাদের থাকবে প্রত্যাশা। মোহামেডানের বিরুদ্ধে আবাহনীর জয়-জয়কার অনেক দিন। এ দুইয়ের মধ্যে গত পাঁচবারের লড়াইয়ে একবার জিতেছে মোহামেডান। সেটা ২০১৬ এর মে মাসে। এরপর প্রতিটি জয়ই আবাহনীর। আবাহনী চলতি লিগেও চমৎকার খেলে চলছে। ৫ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা। সমান খেলায় মোহামেডানের পয়েন্ট অবশ্য ৬। মোসাদ্দেক হোসেনের নেতৃত্বে আবাহনীতে খেলছেন জহুরুল ইসলাম, সৌম্য সরকার, ওয়াসীম জাফর, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মাদ মিথুন, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা, রুবেল প্রমুখ। পক্ষান্তরে, মোহামেডানের অধিনায়ক রকিবুল হাসান। তার দলে রয়েছেন ইরফান শুক্কুর, আবদুল মজিদ, তুষার ইমরান, মোহাম্মদ আশরাফুল, চতুরঙ্গ ডি-সিলভা, নাদিফ চৌধুরী, সোহাগ গাজী, আলাউদ্দিন বাবু প্রমুখ। আজ মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত হবে খেলাটি।
এ দিকে এ ম্যাচ সামনে রেখে আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক গতকাল প্র্যাকটিসের ফাঁকে বলেন, মোহামেডান-আবাহনী ম্যাচের সেই উত্তেজনা আসলে মাঠে পাওয়া যায় না এখন। আগের মত অনেক বেশি দর্শক থাকে না। আবাহনীর একটা সাইড থাকত, মোহামেডানের একটা সাইড থাকত। পুরো ভর্তি থাকত গ্যালারি। এখন হয়তো গুটিকয়েক দর্শক থাকে মাঠে, আমরা খেলোয়াড়রা যার যার মতো খেলি। বলতে পারেন এটিই চলছে এখন আবাহনী-মোহামেডান ম্যাচে। মোসাদ্দেক আক্ষেপ করে বলেন, আমি চাইব আবাহনী-মোহামেডান হোক বা যেই ম্যাচেই হোক, দর্শক যেন থাকে। এটি বাড়তি অনুপ্রেরণা হয়ে দাঁড়ায়। দিন শেষে আমাদেরই পারফর্ম করতে হবে এটা বড় কথা।
মোহামেডানের প্রধান কোচ, মনজুরুল ইসলাম অবশ্য এখনো অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার দায়িত্ব বর্তমান যুগের ক্রিকেটারদের নিতে বলছেন। দেশের হয়ে ১৭ টেস্ট ও ৩৪ ওয়ানডে খেলা এই বাঁ হাতি পেসারের ভাষায়, ‘আমি এখনো বিশ্বাস করি, সেরা খেলোয়াড়রা আবাহনী ও মোহামেডানে খেলছে। অন্য টিমেও যে খেলছে না, তা না। সেখানেও রয়েছে। তবে এ দুই দলে মাশরাফি বিন মুর্তজা, লিটন দাস, সোহাগ গাজী, নাদিফ চৌধুরী, রকিবুল আছেন। বিপক্ষে দলে ন্যাশনাল টিমের অনেক খেলোয়াড় আছে। যেই হারিয়ে যাওয়ার কথা বলছেন, এটা কিন্তু ফিরিয়ে আনতে হবে আমাদেরকেই। আমি মনে করি মোহামেডান ও আবাহনীর ম্যাচের যে একটা আমেজ এটি কখনই হারাবে না, এটি থাকবে।


আরো সংবাদ



premium cement