২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
ঢাকা জেলা দক্ষিণে কোরআন বিতরণ

‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’

ঢাকা জেলা দক্ষিণে কোরআন বিতরণ - ছবি : নয়া দিগন্ত

কেন্দ্রীয় ওলামা বিভাগের জেনারেল সেক্রেটারি ড. মাওলানা খলিলুর রহমান আল মাদানি বলেছেন, প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের ওলামা বিভাগের উদ্যেগে স্থানীয় জনসাধারণের মধ্যে পবিত্র কোরআনুল কারিম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

ওলামা বিভাগ জেলা সভাপতি মাওলানা মোবিনুর রহমানের সভাপতিত্বে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন জেলার প্রধান উপদেষ্টা মাওলানা মোহাম্মদ দেলোয়ার হোসাইন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ শাহিনুর ইসলাম ও এ বি এম কামাল হোসাইন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. খলিলুর রহমান আল মাদানি বলেন, বিশ্বমানবতার মুক্তির সনদ হিসেবে আল্লাহ রাব্বুল আলামীন পবিত্র কোরআনুল কারিম নাজিল করেছেন। তাই এই মহাগ্রন্থকে যথাযথভাবে উপলব্ধি করে বাস্তবজীবনে প্রতিফলন ঘটানোর মধ্যেই রয়েছে মানবতার সর্বাঙ্গীন কল্যাণ ও মুক্তি। তিনি কোরআনের রাজ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের মাস পবিত্র মাহে রমজান। রমজানের প্রকৃত শিক্ষাই হচ্ছে নিজেরদের নফসের ওপর নিয়ন্ত্রণ আরোপ করে আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের প্রশিক্ষণ গ্রহণ করা। কালামে পাক এ মাসেই অবতীর্ণ হয়েছিল বলে রমজান মাসকে কোরআনের মাসও বলা হয়। বদর যুদ্ধের বিজয়সহ ইসলামের বড় বড় বিজয় এই মাসেই সূচিত হয়েছে। তাই প্রত্যেক মুসলমানকে কোরআনের অনুশাসন যথাযথবাবে অনুসরণ করতে হবে। তিনি পবিত্র মাহে রমজানে সিয়াম ও কিয়াম পালনের মাধ্যমে আত্মশুদ্ধি অর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল