৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. জীবনের প্রাথমিক নিয়মটি মনে রাখবেন। যেমন কর্ম তেমন ফল। জীবন প্রায়ই তাই হয় আপনি যা তৈরি করেন। আপনি চেষ্টা চালাননি এবং কাজটি করেননি বলে যা প্রত্যাশা করেছিলেন তা না পেলে মন খারাপ করবেন না! এটাই নির্মম সত্য। যা আছে তার সাথে যত তাড়াতাড়ি আপনি আলিঙ্গন করবেন ততই ভালো!

দুই. সেসব ভালো, ইতিবাচক লোকের সঙ্গে থাকুন; যারা আপনার মানসিক স্বাস্থ্যের জন্য ভালো হবে। যারা এমন হবেন যে আপনাকে সামান্যতম ভুলের জন্য চেপে ধরবে না এবং নিচে নামানোর চেষ্টায় রত থাকবে না। এখনকার মতো কঠিন সময়ে, আপনার অভ্যন্তরীণ শান্তি বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনো কিছুকে অথবা কোনো ব্যক্তিকে এটিকে নষ্ট করতে দেবেন না!

তিন. আপনার প্রিয়জনের ব্যাপারে একেবারে হাল ছেড়ে দেবেন না। মনে রাখবেন, প্রত্যেকে আপনার মতো জীবনের একই পথে চলবে না। আর এটিই হলো জীবন। আপনার কাজ হলো তাদের জন্য নিয়মিত প্রার্থনা করা, তাদের জীবনের মোড় পরিবর্তনের জন্য অপেক্ষা করা। চলতে থাকুন। সর্বশক্তিমান ইচ্ছা করলেই তা ঘটবে। নির্দেশনা এককভাবে তাঁর কাছ থেকে আসে!

চার. বিজয়ী তারাই, যারা সর্বশক্তিমান তাদের জন্য যে পথ তৈরি করেছেন সেই পথেই সন্তুষ্ট। সুদৃশ্য অথবা গ্রহণযোগ্য বিবেচিত হওয়ার জন্য অন্যেরা যা করছে তা আপনাকে অনুসরণ করতে হবে না। আপনি দেখতে সুন্দর। আপনিই প্রকৃত। আপনি আপনিই! সুতরাং আপনি শুধু নিজের মতোই হোন! অন্য কারো মতো নয়!


আরো সংবাদ



premium cement

সকল