২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


পাঁচবিবিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আটক

পাঁচবিবিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আটক - সংগৃহীত

জয়পুরহাটের পাঁচবিবিতে চাঞ্চল্যকর আবু হাসান হত্যা মামলার মত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আমিনা বেগমকে ( ৪৫) আটক করছে র‌্যাব-০৫, জয়পুরহাট।

র‍্যাব-৫ সিপিসি-৩ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ৩টার দিকে জয়পুরহাট সদর থানার পুরাপৈল থেকে তাকে আটক করে।

আমিনা বেগম উপজেলার দরগাপাড়া গ্রামের আবু রায়হানের স্ত্রী।

র‍্যাব জানায়, গত ২৪ ফেব্রুয়ারি চাঞ্চল্যকর আবু হাসান হত্যা মামলায় জয়পুরহাট জেলা অতিরিক্ত দায়রা জজ নুরুল ইসলাম পাঁচজনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। এ সময় আমিনা বেগম পলাতক ছিলেন।

উল্লেখ্য, গত ২০১০ সালর ২৫ মার্চ সকাল ৯টায় পাঁচবিবি উপজলার দরগাপাড়া গ্রাম বাড়ির সামনে খড়ের গাদায় খড় খোলার সময় আবু তাহের নামে এক ব্যক্তিকে পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা ধারালা অস্ত্র নিয়ে হামলায় আহত করে। এ সময় তার ছেলে আবু হাসান এগিয়ে এলে আসামিরা তাকেও মারপিট করে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ইবনে সিনা হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বাবা পাঁচবিবি থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

মামলার শুনানি শেষে গত ২০ ফেব্রুয়ারি জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মো: নূরুল ইসলাম পাঁচজনের ফাঁসির রায় দেন এবং প্রত্যককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন।

র‍্যাব গ্রেফতার আসামিকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করে পাঁচবিবি থানায় হস্তান্তর করে বলে জানা গেছে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ফয়সাল বিন আহসান বলেন, আইনী প্রক্রিয়া সম্পন্ন করে তাকে জেল হাজতে পাঠানো হবে।


আরো সংবাদ



premium cement