৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা মিলন আর নেই

সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা মিলন আর নেই - ফাইল ছবি

সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ম ম আমজাদ হোসেন মিলন আর নেই। রোববার বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তার স্ত্রী দু’ছেলে ও দু’মেয়ে রয়েছে। বয়স হয়েছিল ৭১ বছর।

জানা গেছে, শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে ১০ এপ্রিল এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর এক দিন পরে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। প্রায় নয় দিন লাইফ সাপোর্টে থাকার পর রোবাবার তিনি মারা যান। তবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না নিশ্চিত হওয়া যায়নি।

বীর মুক্তিযোদ্ধা গাজী ম ম আমজাদ হোসেন মিলন ১৯৪৯ সালের ১১ নভেম্বর সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার ঐতিহ্যবাহী চলনবিল অধ্যুষিত মাগুড়াবিনোদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত কবি ম ম আব্দুর রহমান বিনোদী।

তিনি স্বাধীনতার আগে তাড়াশ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধকালীন পলাশডাঙ্গা যুব শিবিরের সহ-সর্বাধিনায়ক হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নেন। স্বাধীনতা পরবর্তীকালে তিনি ৪ নম্বর মাগুড়াবিনোদ ইউনিয়নের দু’বার ইউনিয়ন চেয়ারম্যান, দীর্ঘ ১৮ বছর তাড়াশ থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ১৯৯০ ও ২০০৯ সালে তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ২০১৪ সালে সিরাজগঞ্জ-৩ আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। আর মৃত্যু পর্যন্ত তিনি তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

শোক : তার মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, সাবেক সংসদ সদস্য মো: আব্দুল মান্নান তালুকদার, তাড়াশ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাক্ষ মো: মনিরুজ্জামান মনি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সনজিৎ কর্মকারসহ অনেকে।


আরো সংবাদ



premium cement
গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’ ‘আনারসের পাতা থেকে সিল্কের জামদানি শাড়ি আশার আলো জাগাবে’ গাজীপুরে তীব্র তাপপ্রবাহের কারণে বেঁকে গেছে রেললাইন, ঢালা হলো পানি সিলেটে বহুতল ভবন থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

সকল