২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বাজার স্থানান্তর না করতে স্বেচ্ছাসেবক লীগ নেতার মাইকিং : জেল-জরিমানা

দণ্ডপ্রাপ্ত রেজাউল করিম রিয়াদ - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি সিদ্ধান্তে কাঁচাবাজার স্থানান্তরের বিরোধিতা করে মাইকিং করায় বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ইজারাদার রেজাউল করিম রিয়াদকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাতে বগুড়া শহরের কালিতলা হাট এলাকায় জেলা প্রশাসন এ আদালত পরিচালনা করে।

দণ্ডপ্রাপ্ত রেজাউল করিম রিয়াদ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ছাড়াও কালিতলা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এবং ইজারাদার।

জানা গেছে, সরকারের নির্দেশ মোতাবেক ও জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী বগুড়া পৌরসভার কালিতলা বাজার পার্শ্ববর্তী করোনেশন স্কুল ও কলেজ মাঠে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর তরুন কুমার চক্রবর্তীর পক্ষে কালিতলা বাজার ও তার আশেপাশে মাইকিংয়ের মাধ্যমে প্রচারণা শুরু হয়। এর পরই কালিতলা বাজার কমিটির সভাপতি রেজাউল করিম রিয়াদের পক্ষে জেলা প্রশাসনের সিদ্ধান্তের বিরোধিতা করে বাজার স্থানান্তর না করার সিদ্ধান্ত জানিয়ে মাইকিং করা হয়। এ নিয়ে ব্যবসায়ীদের মধ্যে বিভ্রান্তি ও উত্তেজনা সৃষ্টি হয়।

খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম রেজার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে উপস্থিত হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে পুলিশ রিয়াদকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম রেজা জানান, রেজাউল করিম রিয়াদ ১০ হাজার টাকা জরিমানা দিয়ে মুক্তি পেয়েছেন। সেই সাথে তাকে সর্তক করে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement