০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


যমুনা নদীর বাঁধের ভাঙন রোধে বৃক্ষরোপণ

যমুনা নদীর বাঁধের ভাঙন রোধে বৃক্ষরোপণ -

যমুনা নদীর বাঁধের ভাঙন ও ধস ঠেকাতে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প বাংলাদেশ ফাউন্ডেশন (এইচবিএফ) ও পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েস। বাঁধের এ ভাঙনরোধে সবাই যেন বৃক্ষরোপণ করেন সে বিষয়ে সচেতনতামূলক কর্মসূচিরও আয়োজন করা হয় সংগঠনের পক্ষ থেকে।

বৃক্ষরোপণের সময় উপস্থিত ছিলেন এইচবিএফের প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ, সিইও আব্দুল্লাহ্ আল ফাত্তাহ্, প্রজেক্ট ম্যানেজার সাইদুর রনিসহ এলাকার একদল তরুণ।

এ বিষয়ে জানতে চাইলে এইচবিএফের প্রতিষ্ঠাতা আবুল বাশার মিরাজ বলেন, বর্ষাকাল আসলেই বন্যায় প্লাবিত হয় যমুনা নদীবিধৌত বগুড়ার সারিয়াকান্দি উপজেলা। বন্যা মোকাবেলায় বাঁধ করা হলেও পর্যাপ্ত বৃক্ষ না থাকায় বাঁধের ধস কিংবা ভাঙনে চিন্তিত হয়ে পড়েন নদী তীরের মানুষ।
সবাইকে গাছ লাগাতে উব্ধুদ্ধ করতে আমরা এ বৃক্ষরোপণ কর্মসূচি ও সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করেছি।


আরো সংবাদ



premium cement
টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল

সকল