০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


সিংড়ায় বিবিসিএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণে আলোচনা সভা
বিবিসিএফ’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি - ছবি : নয়া দিগন্ত

শতাধিক পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি এবং জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক সুধী সমাবেশ হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০টায় ফেডারেশনের আয়োজনে ও নাটোর জেলা প্রশাসনের সহযোগিতায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে সিংড়া পৌরসভা মিলনায়তনে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন বিবিসিএফ’র প্রতিষ্ঠাতা ও যশোর সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র দাস।

বক্তব্য রাখেন বিবিসিএফ সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান, সহকারী পুলিশ সুপার সিংড়া সার্কেল জামিল আক্তার, অ্যাডভোকেট মুক্তার হোসেন, বিবিসিএফ’র সাবেক সভাপতি এস এম ইকবাল, উপদেষ্টা অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অতিথি পাখি ও প্রকৃতি নিয়ে গবেষণার জন্য তরুণদের এগিয়ে আসতে হবে। তাছাড়া নিরাপদ পরিবেশ, বার্ড কলোনি, কৃষি উপকরণ ও জীববৈচিত্র্য সংরক্ষণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার। আর উন্নয়নকে টেকসই করতে নিজেদের এখন থেকেই জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়া দরকার।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল