২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিংড়ায় বিবিসিএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণে আলোচনা সভা
বিবিসিএফ’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি - ছবি : নয়া দিগন্ত

শতাধিক পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি এবং জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক সুধী সমাবেশ হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০টায় ফেডারেশনের আয়োজনে ও নাটোর জেলা প্রশাসনের সহযোগিতায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে সিংড়া পৌরসভা মিলনায়তনে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক মো: শাহরিয়াজের সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন বিবিসিএফ’র প্রতিষ্ঠাতা ও যশোর সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র দাস।

বক্তব্য রাখেন বিবিসিএফ সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান, সহকারী পুলিশ সুপার সিংড়া সার্কেল জামিল আক্তার, অ্যাডভোকেট মুক্তার হোসেন, বিবিসিএফ’র সাবেক সভাপতি এস এম ইকবাল, উপদেষ্টা অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অতিথি পাখি ও প্রকৃতি নিয়ে গবেষণার জন্য তরুণদের এগিয়ে আসতে হবে। তাছাড়া নিরাপদ পরিবেশ, বার্ড কলোনি, কৃষি উপকরণ ও জীববৈচিত্র্য সংরক্ষণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার। আর উন্নয়নকে টেকসই করতে নিজেদের এখন থেকেই জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়া দরকার।


আরো সংবাদ



premium cement
বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের

সকল