২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টিকটকে ২৫০ কোটি ভিউ অর্জন করেছে #ফিফাওয়ার্ল্ডকাপ

-

সারা বিশ্ব সম্প্রতি শেষ হওয়া এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ জ্বরে কেঁপেছে, বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশের টিকটক কমিউনিটি #ফিফাওয়ার্ল্ডকাপ এবং #ফুটবলফ্যান হ্যাশট্যাগ ব্যবহার করে বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টিং ইভেন্টটিতে উত্তেজনাপূর্ণ সব কনটেন্ট তৈরি করেছে। সেই সাথে তাদের প্রিয় ফুটবল খেলোয়াড়, দল নিয়ে উল্লাস করার সুযোগ করে দিয়েছে।
বাংলাদেশের বিভিন্ন অঙ্গনের জনপ্রিয় তারকা, কনটেন্ট নির্মাতারাও তাদের প্রাণবন্ত, মজাদার ও দুর্দান্ত কনটেন্ট দিয়ে গেমটির প্রতি তাদের ভালোবাসা প্রকাশ করে এই উন্মাদনায় অংশ নিয়েছেন। মাঠের ঝলক শেয়ার করা থেকে শুরু করে, বিশ্বকাপের ম্যাচ চলাকালীন তাদের আবেগ প্রকাশ করা পর্যন্ত, বাংলাদেশের টিকটক কমিউনিটি টুর্নামেন্টের প্রতিটি উত্থান-পতন উপভোগ করেছে।
হ্যাশট্যাগ #ফিফাওয়ার্ল্ডকাপ ২৫০ কোটি এবং #ফুটবলফান ২০০ মিলিয়ন ভিউ অর্জন করেছে, যেখানে বাংলাদেশের কিছু প্রখ্যাত কনটেন্ট নির্মাতার ভিডিও রয়েছে। এ সবের মধ্যে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেইন জামাল হারিস ভুঁইয়া, শিহাব হাসান নয়ন, জোহানফ্রিস্টাইল, রায়ানস রিভিউ ও আরো অনেক জনপ্রিয় নির্মাতা। বিশ্বকাপ মৌসুমে তাদের উদ্ভাবনী ও আকর্ষক কনটেন্ট তৈরি করেছেন, যা টিকটকে তাদের একটা উল্লেখযোগ্য পরিমাণ ফলোয়ারও বাড়াতে সহায়তা করেছে।
ম্যাচ রিভিউ ও আপডেটের পাশাপাশি কনটেন্ট নির্মাতারা তাদের নস্টালজিক ফুটবল মুহূর্তগুলো তাদের ফ্যানদের সাথে শেয়ার করেছেন। বাংলাদেশের অন্য কনটেন্ট নির্মাতারা তাদের প্রিয় দলকে সমর্থন দিতে যোগ দিয়েছে। এমনকি কেউ কেউ তাদের প্রিয় দলের পারফরম্যান্সের রিভিউও দিয়েছেন মজার ও বিনোদনের ছলে।
এর মধ্যে আবার অনেকেই গ্রেটেস্ট শো অন আর্থে যোগ দেয়ার সুযোগ পেয়ে ছুটে গেছেন কাতারে। শিহাব হাসান নয়ন টিকটক থেকে আমন্ত্রিত হয়ে যোগ দিয়েছিলেন দোহায় ‘দ্য গ্লোব সকার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে। যা বিশ্বে ফুটবলের সবচেয়ে বড় আন্তর্জাতিক পুরস্কার অনুষ্ঠান।
কনটেন্ট ক্রিয়েটর ছাড়াও, বাংলাদেশের ফুটবল কমিউনিটি এই উৎসব ফুটবল মৌসুমে টিকটকে সক্রিয় থেকেছে। তারা ড্যান্স চ্যালেঞ্জে, চলতি ট্রেন্ডে অংশগ্রহণ করেছিলেন, তাদের ফ্রিস্টাইল দক্ষতা দিয়ে আমাদের মুগ্ধ করেছেন এবং টুর্নামেন্টজুড়ে তাদের অনুসারীদের সাথে যুক্ত থেকেছেন।


আরো সংবাদ



premium cement
গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী

সকল