০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


ঐতিহাসিক ৬-দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

- সংগৃহীত

ঐতিহাসিক ৬-দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রবিবার শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। ধানমন্ডির ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য পুষ্প স্তবক অর্পণ করে এ শ্রদ্ধা জানান।

সাংবাদিকদের সাথে আলাপকালে ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক বলেন, ছয়-দফ বাঙালির স্বাধীনতার সনদ। করোনাভাইরাস মহামারির কারণে এবার অন্যরকমভাবে তারা দিবসটি পালন করছেন।

‘ঐতিহাসিক ছয় দফার আন্দোলন এখনও আমাদের যে কোনো সংকটকে মোকাবিলা করে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে অনুপ্রাণিত করে,’ যোগ করেন তিনি।

প্রসঙ্গত, আজ (৭ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস আজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ঐতিহাসিক ছয় দফা আন্দোলনের গুরুত্বপূর্ণ অধ্যায়ের সূচনা হয়েছিল ১৯৬৬ সালের এই দিনে।

বঙ্গবন্ধু ১৯৬৬ সালের ৫ ফেব্রুয়ারি লাহোরে ঐতিহাসিক ছয় দফা প্রস্তাব পেশ করেন। ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে ১৯৬৬ সালের ৭ জুন আওয়ামী লীগের ডাকে পূর্ব বাংলায় হরতাল চলাকালে পুলিশ ও ইপিআর নিরস্ত্র মানুষের ওপর গুলি চালায়। এতে ঢাকা ও নারায়ণগঞ্জে মনু মিয়া, মুজিবুল হকসহ অনেকে শহীদ হন। ইউএনবি


আরো সংবাদ



premium cement
ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ দিলো পুতিন আমলাদের সন্তানের জন‌্য আলাদা বিশ্ববিদ‌্যালয়ের চিন্তা সরকারের নেই চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে বাসচালকের মৃত্যু প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস জামালপুরে ট্রাক উল্টে চালক নিহত ভালুকায় রাইদা কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধ কক্সবাজারের পাহাড়ি ছরায় গোসল করতে নেমে ২ শিশুর মৃত্যু কাঁঠালিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতিকে অব্যাহতি রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাফা থেকে ফিলিস্তিনিদের সরিয়ে নেয়ার আদেশে হামাসের প্রতিক্রিয়া হিলি বন্দর দিয়ে ১৪ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি

সকল