২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


সাবেক শিক্ষামন্ত্রীর বিচার চান কামাল মজুমদার

কামাল আহমেদ মজুমদার - ফাইল ছবি।

গত সরকারের শিক্ষামন্ত্রী রাজধানীর মনিপুর স্কুল অ্যান্ড কলেজ ধ্বংস করেছেন বলে অভিযোগ করে তার বিচার দাবি করেছেন ঢাকা–১৫ আসনের সরকার দলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার।

গত সরকারের শিক্ষামন্ত্রী ছিলেন বর্তমান মন্ত্রিসভার সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি। তবে সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বক্তব্যের সময় তার নাম উল্লেখ করেননি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির বক্তব্যের আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় স্কুলটি (মনিপুর স্কুল অ্যান্ড কলেজ) পরিচালিত হয়ে আসছিল। হঠাৎ করে সাবেক শিক্ষামন্ত্রী ও ঢাকার ডিসির কারসাজিতে জামায়াতকে ক্ষমতায় বসিয়ে আমার গড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি গত শিক্ষাবর্ষে পরীক্ষার ফল বিপর্যয় হয়েছে। ২৩ শ’ ছেলেমেয়ে ফেল করেছে। আগের বছর থেকে ১২ শ’ ছেলেমেয়ে জিপিএ-৫ কম পেয়েছে। আমি তার (সাবেক শিক্ষামন্ত্রী) বিচার চাই।

কামাল আহমেদ মজুমদার বলেন, আমার নির্বাচনি এলাকায় (মিরপুর-কাফরুল) অসংখ্য জামায়াতের নেতাকর্মী বসবাস করে। ইতোমধ্যে জামায়াতের আমির (শফিকুর রহমান চৌধুরী) প্রার্থী হয়েছিলেন (২০১৮ সালের নির্বাচনে)। সেখানের একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান মনিপুর স্কুল অ্যান্ড কলেজ, সেটি এখন ধ্বংসের মুখে পতিত হয়েছে।

সাবেক শিল্প প্রতিমন্ত্রী অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক জামায়াতের... তাকে ক্ষমতায় বসানো হয়েছে। সে প্যারালাইসিসে ভুগছে, সে কথা বলতে পারে না। শিক্ষা মন্ত্রণালয়কে বারবার বলার পরও তাকে এখনো সরানো হয় নাই।

তিনি আরো বলেন, কোর্টের পর কোর্ট মামলা করছে তারা, স্কুলটাকে ধ্বংসের মুখোমুখি তারা নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান স্কুলটাকে আপনি রক্ষা করুন। আপনার বরাদ্দ দেয়া জমিতে আমি তিলে তিলে এ স্কুলটি গড়ে তুলেছি। এটি ননএমপিওভুক্ত ‍শিক্ষাপ্রতিষ্ঠান ট্রাস্টের মাধ্যমে পরিচালিত হয়।

কামাল আহমেদ মজুমদার বলেন, আমি জানি না কী কারণে সাবেক শিক্ষামন্ত্রীর কুনজর পড়েছে স্কুলটির ওপর। আমি তারও বিচার চাই।

 


আরো সংবাদ



premium cement