২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সংসদের নবম অধিবেশন রোববার থেকে শুরু

সংসদের নবম অধিবেশন রোববার থেকে শুরু - সংগৃহীত

একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন শুরু হচ্ছে রোববার। গত ৯ জুলাই সমাপ্ত হওয়া সর্বশেষ (বাজেট) অধিবেশনের পর ৫৯ দিনের বিরতি শেষে এ অধিবেশন বসতে যাচ্ছে।

শনিবার চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, কোভিড-১৯ মহামারির মাঝে গত অধিবেশনের মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল (রোববার) বেলা ১১টা থেকে অধিবেশন শুরু হবে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ গত ১৯ আগস্ট সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে একাদশ জাতীয় সংসদের নবম (২০২০ সালের চতুর্থ) অধিবেশন আহ্বান করেন।

কোভিড-১৯ মহামারির কারণে গত অধিবেশন (বাজেট) মাত্র নয় কার্যদিবস চলে, যা ছিল দেশের ইতিহাসে সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন।

সংবিধান অনুযায়ী, সংসদের একটি অধিবেশন শেষ হওয়া থেকে পরবর্তী অধিবেশন শুরু হওয়ার মাঝের বিরতি ৬০ দিনের বেশি হতে পারবে না। সূত্র: ইউএনবি


আরো সংবাদ



premium cement
মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ জর্ডান ও ইসরাইল সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের মার্কিন ক্যাম্পাসে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ থেকে গ্রেফতার ৯০০ নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয়

সকল