১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


জর্ডান ও ইসরাইল সফরে যাচ্ছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন - সংগৃহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিঙ্কেন ইসরাইল ও জর্ডান সফরে যাচ্ছেন। ইসরাইলি নেতৃবৃন্দের সাথে বন্দী মুক্তি নিয়ে আলোচনার পর বুধবার তিনি এ দু’দেশ সফরে যাবেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের ঘোষণায় এ কথা বলা হয়েছে।

এরআগে ব্লিঙ্কেনের সৌদি আরব সফরের কথা বলা হয়েছে। সৌদি আরবের পথে রোববার আয়ারল্যান্ড থেকে তাকে বহনকারী বিমানে জ্বালানি নেয়া হয়।

বন্দী মুক্তির বিনিময়ে গাজায় হামলা বন্ধ নিয়ে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে মার্কিন প্রেসিডেন্ট জো-বাইডেনের টেলিসলাপের প্রেক্ষিতে ব্লিঙ্কেনের সফরের ঘোষণাটি আসে।

গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠায় মিসর, কাতার ও যুক্তরাষ্ট্র গত কয়েক মাস ধরেই চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু এখনো চুক্তিতে পৌঁছানো সম্ভব হয়নি।

যুদ্ধবিরতি নিয়ে প্রচেষ্টা অব্যাহত থাকার কথা জানিয়ে মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিও মিলার বলেছেন, ‘যুদ্ধবিরতি ও ফিলিস্তিনী জনগণের মাঝে হামাস দাঁড়িয়ে আছে।’
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
অলরাউন্ডার তালিকায় যৌথভাবে শীর্ষে সাকিব ও হাসারাঙ্গা ‘ব্যাংক খাতে আড়তদার তৈরি করেছে বাংলাদেশ ব্যাংক’ রাজশাহীতে বাগান থেকে গুটি আম নামানো শুরু রাজশাহীতে সেলসম্যানকে কুপিয়ে হত্যার অভিযোগে ২ জনের মৃত্যুদণ্ড জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী কুষ্টিয়াতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ কুলাউড়ায় জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, নিহত ১ রফতানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন ঈদের সরকারি ছুটি শুরুর আগে শ্রমিকদের বেতন-বোনাস দেয়ার সিদ্ধান্ত ইটালিতে ১০৯ মাফিয়া সদস্য গ্রেফতার ফ্রান্সে হলোকস্ট মেমোরিয়ালে হামলা, মাক্রোঁর তীব্র সমালোচনা

সকল