২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠা করতে নীল প্যানেলকে বিজয়ী করার আহ্বান ল'ইয়ার্স কাউন্সিলের

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিলের প্রীতি সমাবেশ অনুষ্ঠিত। - ছবি : সংগৃহীত

আইনজীবীদের অধিকার প্রতিষ্ঠায় নীল প্যানেলকে বিজয়ী করার আহ্বান করেছে বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিল।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিল ঢাকা জজ কোর্ট শাখার উদ্যোগে রাজধানীর জজকোর্ট সংলগ্ন হোটেল স্টার কাবাব রেস্টুরেন্টে আইনজীবীদের নিয়ে প্রীতি সমাবেশ অনুষ্ঠানে এ আহ্বান জানানো হয়। সমাবেশে ঢাকা আইনজীবী সমিতি নির্বাচন ২০২৪-২০২৫ উপলক্ষে নীল প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়।

প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার বলেন, সাধারণ আইনজীবীদের প্রত্যাশা পূরণের স্থান হলো ঢাকা আইনজীবী সমিতি। আইনজীবীদের অধিকার আদায় ও রক্ষায় সমিতির নির্বাচিত প্রতিনিধিদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। কিন্তু বিগত সময়ে আমরা তা দেখতে পাইনি। সম্প্রতি কোর্ট প্রাঙ্গনে নারী আইনজীবী বোনদেরকে নির্মমভাবে পেটানো হয়েছে। অথচ ঢাকা আইনজীবী সমিতি এক্ষেত্রে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। এর প্রধান কারণ হলো তাদের সততার অভাব। এমনকি তাদের স্বদিচ্ছার অভাবে নবীন আইনজীবীরাও হয়রানির স্বীকার হচ্ছেন। এছাড়াও বিচারাঙ্গনের উন্নয়ন ও আইনজীবীদের পেশাগত মান উন্নয়নেও এই আইনজীবী সমিতি ব্যার্থতার পরিচয় দিয়েছে। এমতাবস্থায় সত্যিকার ন্যায়বিচার নিশ্চিত করার স্বার্থে, আইনাঙ্গনে গতিশীলতা ও বিচারপ্রার্থীদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য এবং আইনজীবীদের অধিকার সমুন্নত রাখতে তিনি আসন্ন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ইসলামী মূল্যবোধ ও জাতীয়তাবাদে বিশ্বাসী নীল প্যানেলের প্রার্থীদেরকে ভোট দিয়ে পূর্ণ প্যানেলে বিজয়ী করার আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল'ইয়ার্স কাউন্সিলের সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন হেলাল। অ্যাডভোকেট আব্দুর রশিদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন, বরিশাল আইনজীবী কল্যাণ সমিতির সভাপতি অ্যাডভোকেট মাবরুর রহমান শেখ, অ্যাডভোকেট পারভেজ হোসেন, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট ইউসুফ আলী, অ্যাডভোকেট রেজাউর রহমান, অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক, অ্যাডভোকেট গোলাম রহমান ভূঁইয়া, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, অ্যাডভোকেট লুৎফর রহমান, অ্যাডভোকেট আজমত হোসাইনসহ বিভিন্ন আইনজীবী নেতৃবৃন্দ।


অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, আইনজীবীরা স্বাধীনতা সংগ্রাম, স্বৈরাচার বিরোধী সংগ্রামসহ জাতীয় সকল সঙ্কটে ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন। বর্তমান এই ফ্যাসিস্ট, অগণতান্ত্রিক ও অনির্বাচিত একনায়কতান্ত্রিক সরকারের হাত থেকে দেশের আইনাঙ্গনকে রক্ষার জন্য এবং আইনের শাসন কায়েম ও গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করার লক্ষে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে নীল প্যানেল মনোনীত সকল প্রার্থীদের ভোট প্রদান করে নিরঙ্কুশভাবে বিজয়ী করার জন্য তিনি আইনজীবীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

উল্লেখ, প্রীতি সমাবেশে আসন্ন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে নীল প্যানেলের সভাপতি প্রার্থী খোরশেদ আলম মিয়া, সিনিয়র সহ-সভাপতি প্রার্থী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, সদস্য প্রার্থী অ্যাডভোকেট রেজাউল হক রিয়াজ ও মো: আরিফ নিজেদেরসহ পূর্ণ প্যানেলকে বিজয়ী করার জন্য সাধারণ আইনজীবী ভোটারদের কাছে ভোট চান।

প্রেস বিজ্ঞপ্তি/MM


আরো সংবাদ



premium cement