২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের রংপুর বিভাগ ও জেলা কমিটি গঠন

তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের রংপুর বিভাগ ও জেলা কমিটি গঠন - ছবি : নয়া দিগন্ত

কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে রংপুর সদরে অবস্থিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জুম্মাপাড়া মাদরাসায় আজ রোববার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। হাফেজ মাওলানা ইদরিসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব আল্লামা মুহিউদ্দীন রাব্বানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, যুগ্ম মহাসচিব মুফতী কিফায়াতুল্লাহ আযহারী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর এবং সহকারী প্রচার সম্পাদক মাওলানা আফসার মাহমুদ।

সভায় মাওলানা রেজাউল করিমকে সভাপতি ও মাওলানা মাহমুদুর রহমানকে সেক্রেটারি করে ৩৪ সদস্য বিশিষ্ট রংপুর জেলা কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সভায় রংপুর বিভাগে একটি আহ্বায়ক কমিটি করা হয় এবং বাকি ৭টি জেলায় (কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট) আহ্বায়ক কমিটিও গঠন করা হয়। এ সময় আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে আহ্বায়ক কমিটিগুলোর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ একটি অরাজনৈতিক ও ঈমানী সংগঠন। খতমে নবুওত ও তাহাফফুজে খতমে নবুওতের অর্থ হলো, আল্লাহ তাআলা হজরত আদম আলাইহিস সালামের মাধ্যমে নবুওত ও রিসালাতের যে পবিত্র ধারা শুরু করেছেন হজরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে পৃথিবীতে প্রেরণের মাধ্যমে সেই ধারাকে সমাপ্ত করেছেন। এই সমাপ্তি হেফাজত করার নামই তাহাফফুজে খতমে নবুওয়ত।

তিনি বলেন, বর্তমানে কাদিয়ানিরা খতমে নবুওয়তের ব্যাপারে সাধারণ মুসলমানদের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তারা ইলেকট্রনিক্স, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার কল্যাণে তাদের মিথ্যা দাবি-দাওয়া প্রচার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। কাদিয়ানীদের সকল অপপ্রয়াস বন্ধ করতে আলেমদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সেই লক্ষ্য বাস্তবায়ন করার জন্যই আমরা সারা দেশব্যাপী তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কমিটিগুলো পুনর্গঠন করছি। আজ রংপুরে খতমে নবুওয়তের যেই কমিটি গঠন করা হলো, আমি তাদের উত্তরোত্তর কল্যাণ কামনা করছি। আল্লাহ তাদের কাজ সহজ করুন, কবুল করুন, আমিন।

স্বাগত বক্তব্য রাখেন জুম্মাপাড়া মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা ইউনুস। তিনি বলেন, রংপুরের মাটি ইসলামী আন্দোলনের অন্যতম ঘাটি। ইতোপূর্বে ইসলামের যেকোনো তাক্বাযায় রংপুরের উলাময়ে কেরাম ও ইসলামপ্রিয় তৌহিদী জনতা ঐক্যবদ্ধ হয়ে নিজেদের জান-মাল কোরবানি করে ইতিহাস লিখেছেন। ইনশাআল্লাহ আগামীতেও এই ধারাবাহিকতায় তাহাফফুজে খতমে নবুওয়তের ব্যানারে আমরা কাদিয়ানিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। আজকের সভায় কেন্দ্রীয় যে সকল নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন এবং অল্প সময়ের মধ্যে খবর পেয়ে রংপুর বিভাগের সকল জেলা থেকে যে সকল আলেম উলামা এসেছেন, তাদের সকলকে জানাই আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা।

মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী তার বক্তব্যে বলেন, তাহাফফুজে খতমে নবুওয়তের সভাপতি আল্লামা মোহাম্মদ ইয়াহইয়ার ডাকে সাড়া দিয়ে আজ আমরা রংপুর জেলা কমিটি গঠন করেছি এবং রংপুর বিভাগীয় একটি আহ্বায়ক কমিটি ও বাকি ৭টি জেলায় (কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট) আহ্বায়ক কমিটি ঘোষণা করেছি। এই তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ সংগঠনটি আমাদের আকাবীর আসলাফদের আমানত ও ঈমানী কাজ। ইনশাআল্লাহ আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের বড়দের রেখে যাওয়া আমানত রক্ষায় এবং ঈমানী দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো।

মুফতি কিফায়াতুল্লাহ আযহারী তার বক্তব্যে বলেন, গত ২৭ আগস্ট রাজধানী ঢাকায় অবস্থিত কাজী বশির মিলনায়তনে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে উলামা মাশায়েখ ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। সেই সম্মেলনে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ঘোষণা করা হয়েছিল- আগামী ৬ মাসের মধ্যে সারাদেশের সকল জেলা কমিটিগুলো পুনর্গঠন করা হবে। সেই কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষ্যে আজকের এই আয়োজন। আমরা এক এক করে সারাদেশের কমিটিগুলো পুনর্গঠন করবো ইনশাআল্লাহ।

সভাপতি তার বক্তব্যে বলেন, হাটহাজারীর হজরতের নেতৃত্বে রংপুর বিভাগের উলামায়ে কেরাম তাহাফফুজে খতমে নবুওতের ব্যানারে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে ইনশাআল্লাহ। আমরা অতীতেও ইসলামের জন্য রক্ত দিয়েছি। ভবিষ্যতেও কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ের জন্য প্রয়োজনে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দেবো।

এ সময় মাওলনা মাহমুদুর রহমানের সঞ্চালনায় রংপুর বিভাগের শীর্ষ উলামাদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা রেজাউল করিম, মাওলানা খলিলুল্লাহ, মাওলানা আমিনুল্লাহ, মাওলানা জয়নুল আবেদীন, মুফতী শামসুদ্দীন কাসেমী, মাওলানা জামালউদ্দীন, মাওলানা মাহমুদুল আলম, মাওলানা মতিউর রহমান কাসেমী, মাওলানা আব্দুল বাসেত’সহ স্থানীয় উলামায়ে কেরাম।


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল