৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


এবার ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘোষণা

-

ভয়াবহ উগ্র ও বর্ণবাদী ড্যানিশ-সুইডিশ রাজনীতিবিদ রাসমাস পালুদান ঘোষণা করেছেন, তিনি আবারো পবিত্র কুরআনের কপিতে অগ্নিসংযোগ করবেন। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে পোস্ট করা এক বার্তায় হার্ড লাইন পার্টির নেতা পালুদান জানান, তিনি শুক্রবার কোপেনহেগেনের ডর্থেভেজের একটি মসজিদের সামনে পবিত্র গ্রন্থ কুরআনে আগুন দেবেন।
একটি ‘খ্রিষ্টান দেশের’ খ্রিষ্টান দাবি করে পালুদান বলেন, তিনি পোড়ানোর জন্য একটি ম্যাচ ও একটি কুরআন নিয়ে আসবেন। গত সপ্তাহে তিনি স্টকহোমে তুর্কিয়ে দূতাবাসের বাইরে একটি পবিত্র কুরআন পুড়িয়ে দেন। এই ঘটনায় বিশ্বজুড়ে নিন্দিত হয়। এরপর ডাচ্ রাজনীতিবিদ এবং উগ্র পেজিডা পার্টির প্রধান এডউইন ওগেনসভেল্ড একটি কুরআনের পৃষ্ঠা ছিঁড়ে অগ্নিসংযোগ করেন।
এ দিকে সুইডিশ প্রচারমাধ্যম সামনিটের সাথে এক সাক্ষাৎকারে পালুদান বলেছেন, যতক্ষণ পর্যন্ত (তুর্কিয়ে প্রেসিডেন্ট) এরদোগান সুইডেনের ন্যাটো জোটে যোগদানে বাধা দেবে, আমি কুরআনে অগ্নিসংযোগ করব। সুইডেন ন্যাটোর সদস্য না হওয়া পর্যন্ত প্রতি শুক্রবার বেলা ২টায় এ কাজ করব। ডেনমার্ক ও সুইডেনের দ্বৈত নাগরিকত্বধারী এ রাজনীতিক বলেন, আমি বলেছি যে, সুইডেন একবার ন্যাটোর সদস্য হলে আমি তুর্কিয়ে দূতাবাসের সামনে আর কুরআনে আগুন দেবো না। এটা এরদোগানের দোষ। তিনি চাইলে এটা থামাতে পারেন।

 

 


আরো সংবাদ



premium cement