২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


টাকা না দেয়ায় টুইটারের ব্লু টিক হারালেন অভিতাভ, বিরাট, শাহরুখ

টাকা না দেয়ায় টুইটারের ব্লু টিক হারালেন অভিতাভ, বিরাট, শাহরুখ। - ছবি : সংগৃহীত

টাকা না দেয়ায় বলিউড তারকা, রাজনীতিবিদ অনেকেই হারিয়েছেন টুইটারে ‘বিশেষ’ হওয়ার পরিচিত ব্লু টিক। এ তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, বিরাট কোহলি ও রাহুল গান্ধীর মতো ব্যক্তিত্বরাও।

বৃহস্পতিবার বিকেলের পর শাহরুখের মতোই টুইটারে ‘ব্লু টিক’ হারিয়েছেন ওপরা উইনফ্রে, জাস্টিন বিবার, কেটি পেরি এবং কিম কার্দাশিয়ানের মতো তারকারাও। বিশেষ হওয়ার চিহ্ন হারিয়েছেন বিল গেটস থেকে শুরু করে পোপ ফ্রান্সিসের মতো ব্যক্তিত্ব।

এখন থেকে শুধুমাত্র যে টুইটার ব্যবহারকারীরা টাকা দিয়ে ‘ব্লু টিক’ পরিষেবা গ্রহণ করবেন, তাদের নামের পাশেই এ বিশেষ চিহ্ন বসবে। এর আগে টুইটারে প্রায় তিন লাখ ব্যবহারকারীর নামের পাশে ব্লু টিক বসত। যার মধ্যে ছিলেন অভিনেতা-অভিনেত্রী, ক্রীড়াবিদ, রাজনীতিবিদ থেকে সাংবাদিক। এর মধ্য থেকে অর্ধেকেরও বেশি মানুষের নামের পাশ থেকে নীল চিহ্ন সরানো হয়েছে।

মাইক্রোব্লিগং সাইটের তরফে জানানো হয়েছে, এখন থেকে ‘ব্লু টিক’ রাখার জন্য মাসে ৮৫০ টাকা করে দিতে হবে ব্যবহারকারীদের। কোনো প্রতিষ্ঠান যদি তাদের টুইটারে তাদের নামের পাশে ‘ব্লু টিক’ রাখতে চায়, সে ক্ষেত্রে খরচ করতে হবে অনেক বেশি। রয়েছে দেশ ও প্রতিষ্ঠান অনুযায়ী আলাদা ক্যাটাগরি।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, যারা আগেভাগেই এ টাকা দিয়ে রেখেছিলেন, টুইটারে তাদের নামের পাশের ‘ব্লু টিক’ চিহ্ন রয়েছে।

সূত্র : আনন্দবাজার অনলাইন


আরো সংবাদ



premium cement