Naya Diganta

রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন

রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন

রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে উচ্চ আদালতে আবেদন করা হয়েছে। রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমানসহ মামলার সিন্ডিকেটের তিন সদস্যকে বিদেশ যেতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদনটি করা হয়েছে।

এর আগে ৪৯ গায়েবি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চন রিট করেন। ওই রিটের সাথে সম্পূরক আবেদন করা হয়। দিল্লুর ছাড়া অন্যরা হলেন শাকিরুল কবির, ফারুকুর রহমান ও মফিজুল ইসলাম।

আবেদনের বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন রিটকারী আইনজীবী এমাদুল হক বশির। তিনি বলেন, আবেদনটি বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চে জমা হয়েছে। খুব শিগগিরই হাইকোর্টে আবেদনটির শুনানি হবে বলে তিনি জানান।

এ আইনজীবী জানান, পীর ছাড়া বাকি তিনজনের সবাই পীরকে মামলায় সহযোগিতা করেছেন। গত ৩১ আগস্ট দেয়া সিআইডির তদন্ত প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে।

ব্যবসায়ী একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯টি ভুয়া মামলার নেপথ্যে রাজারবাগের পীর দিল্লুর রহমানের নাম উঠে আসে তদন্তে।

সিআইডি হাইকোর্টে ওই তদন্ত প্রতিবেদন গত ১২ সেপ্টেম্বর জমা দেয়। প্রতিবেদন জমা দেন সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার রতন কৃঞ্চ নাথ।