Naya Diganta

করোনায় বিশ্বে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েছে

মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরো সাত হাজার ৭৬৭ জন। আক্রান্ত হয়েছে ছয় লাখ ২৫ হাজার ৭৯৪ জন।

বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মারা গেছে ৫১ লাখ ৯১ হাজার ৩৪৪ জন। আক্রান্ত হয়েছে ২৫ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ১৫৫ জন। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৪৮ লাখ ২০ হাজার ১২৪ জন।

এর আগে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল সাত হাজার ৪২০ জন। অন্যদিকে আক্রান্ত হয়েছিল পাঁচ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে চার কোটি ৮৯ লাখ ৬৯ হাজার ৭৯২ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৯৮ হাজার ২৪২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৫ লাখ ৪১ হাজার ৩৪৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৬৬ হাজার ৫৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২০ লাখ ৪৩ হাজার ৪১৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৩ হাজার ৪১৬ জনের।