Naya Diganta

ম্যারাডোনাকে কোপা শিরোপা উৎসর্গ করলেন মেসি

মেসি ও ম্যারাডোনা

সম্প্রতি অনুষ্ঠিত লাতিন আমেরিকার দেশগুলোর ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকায় আর্জেন্টিনার জয় করা শিরোপা নিজের পরিবার, দেশ ও পরলোকগত আর্জেন্টাইন ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনাকে উৎসর্গ করেছেন লিওনেল মেসি। সোমবার নিজের ইনস্টাগ্রাম একাউন্টে এক পোস্টের মাধ্যমে এই উৎসর্গের কথা জানান তিনি।

এর আগে রোববার ব্রাজিলের মারকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে কাপ জিতে নেয় মেসির আর্জেন্টিনা। দলের পক্ষে জয়সূচক গোলটি করেন স্ট্রাইকার ডি মারিয়া।

পুরো টুর্নামেন্টের ভিডিওচিত্র যোগ করে ইনস্টাগ্রামে মেসি তার পোস্টে লিখেন, ‘এই সাফল্য আমি আমার পরিবারকে উৎসর্গ করতে চাই, যারা সব সময় আমাকে সামনে এগিয়ে যাওয়ার শক্তি দিয়েছে, আমার বন্ধুদের যাদের আমি প্রচণ্ড ভালোবাসি, আমাদের সমর্থন করা সবাইকে এবং বিশেষ করে চার কোটি ৫০ লাখ আর্জেন্টাইনকে, যারা ভাইরাসে দুঃসময় পার করছেন।’

একইসাথে পোস্টে ৩৪ বছর বয়সী মেসি আর্জেন্টাইন ফুটবলের লিজেন্ড ও সাবেক কোচ দিয়েগো ম্যারাডোনার প্রতি শিরোপা উৎসর্গের কথা জানিয়ে বলেন, 'এটি দিয়োগোর জন্যও যিনি যেখানেই থাকুন, আমাদের সমর্থন দিয়ে গেছেন।'

গত বছর ২৫ নভেম্বর ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। আর্জেন্টিনা দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে। আর্জেন্টিনার হয়ে এটি মেসির প্রথম ট্রফি জয়।