২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আ’লীগ : প্রিন্স

ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আ’লীগ : প্রিন্স - ছবি : নয়া দিগন্ত

ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ বলে মন্তব্য করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, গণতন্ত্র বাঁচাতে নিরপেক্ষ সরকারের অধীনে অতিসত্বর পুনরায় গ্রহণযোগ্য নির্বাচনের কোনো বিকল্প নাই।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট পৌর শহরের ঈদ গাহ মাঠে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

হালুয়াঘাট পৌর এবং উপজেলার সদর, কৈচাপুর, জুগলী, গাজিরভিটা ইউনিয়নের বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং হালুয়াঘাটের রাজনৈতিক, পেশাজীবী, ব্যবসায়ী, মসজিদের ইমাম, শিক্ষক ও সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে আয়োজিত এই আলোচনা সভা ও ইফতার মাহফিল আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এমরান সালেহ প্রিন্স বলেন, ‘আওয়ামী লীগ ৭ জানুয়ারি ইলেকশনের নামে সিলেকশন করেছে, জাতির সাথে প্রতারণা করেছে। বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর দমন নিপীড়ন চালিয়ে তাদের পারিবারিক, কর্ম ও রাজনৈতিক জীবন বিপর্যস্ত করে দিয়েছে। শুধু বিএনপি নয়, জনদুর্ভোগ সৃস্টি করে জনগণের জীবনও বিপর্যস্ত করে দিয়েছে। এখন তারা নিগৃহীত নেতাকর্মীর তালিকা চেয়ে মশকরা করছেন।’

তিনি বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর থেকে শুরু করে গ্রামের একজন নিরিহ কর্মী-সকলেই আওয়ামী ফ্যাসিবাদের যাতাকলে পিষ্ট হয়ে নিগৃহীত। শুধুমাত্র মিথ্যা মামলায় হয়রানী করা হয়েছে ৪৫ লাখের অধিক নেতাকর্মীকে। ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে ডামি নির্বাচন করেছে তারা। লাখ লাখ নেতাকর্মী ও এমনকি তাদের পরিবার পরিজনও বাড়িতে থাকতে পারেন নাই তাদের নিপীড়নে। এখনো তারা স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না। দেশের সকল শ্রেণিপেশার মানুষ নিপীড়ন ও দুর্ভোগের শিকার। কত তালিকা চান ওবায়দুল কাদের? গোটা দেশইতো তাদের নিষ্ঠুর নির্যাতনের কবলে।’

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অগ্নিমূল্য কমাতে ব্যর্থ হয়েছে। ডামি সরকারের সময় সীমান্তে অবাধ চোরাচালান হচ্ছে। সীমান্তে গুলি করে পাখির মতো বাংলাদেশী নাগরিক হত্যা করা হচ্ছে। ভারতের কাছে প্রতিবাদ করার সাহস সরকারের নাই। ভারতের সহযোগিতায় ক্ষমতায় আছে বলে তারা প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। বাংলাদেশের মানুষ কোনো দেশের প্রভুত্ব যেমন মানে না, তেমনি কোনো তাবেদার সরকারকে ক্ষমতায় রাখবে না।

অনুষ্ঠানে হালুয়াঘাটের সদ্য কারামুক্ত নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান
ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহর সভাপতিত্বে ও আবু হাসনাত বদরুল কবিরের সঞ্চালনায়
অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাহবুবুর রহমান লিটন, ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement