২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


২শ’ বছরের যা সম্ভব হয়নি সেটা ১৮ বছরে সম্ভব হয়েছে : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্ভোধন। ছবি - নয়া দিগন্ত।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আলহাজ্ব আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যারা ৩০ বছর ক্ষমতায় ছিল তাতেও দেশের কোন উন্নয়ন হয়নি। আর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার মাত্র ১৮ বছরে (বঙ্গবন্ধুর সময় ৩ বছর আর তার কন্যা জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে সাড়ে ১৪ বছর) দেশে কী পরিমান উন্নয়ন হয়েছে আপনারা তা দেখছেন। ২শ’ বছরের যে ইতিহাসে যে উন্নয়ন সম্ভব হয়নি সেটা ১৮ বছরে তা সম্ভব হয়েছে।

তিনি শুক্রবার ১৪ সেপ্টেম্বর বিকেলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নব নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্ভোধন এবং সোহাগপুর বিধবা পল্লীর শহীদ জায়াদের সদস্যদের সম্বর্ধনা ও সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এ কথা বলেন। মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে মন্ত্রী আরো বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য সরকার ২২ কোটি টাকা বরাদ্ধ দিয়েছে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধা তাদের বাড়ীঘর নির্মাণের জন্য ১৫ লক্ষ টাকা করে দেওয়া হয়েছে, চিকিৎসার জন্য জেলা হাসপাতালগুলোতে বিনা পয়সায় চিকিৎসা পাবেন।

প্রধান বক্তা কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, এই দেশে যদি কেউ কিছু করে থাকে সেটা আওয়ামীলীগের সরকার করেছে। তিনি নৌকার হাল ধরেছেন বলেই এই বাংলাদেশ মাথা উচু করে দাড়িয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশের অতিরক্তি মহাপরিদর্শক মোঃ মোকলেছুর রহমান, ময়মনসিংহ পুলিশের ডিআইজি নিভাষ চন্দ্র মাঝি, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, শেরপুর জেলা প্রশাসক আনার কলি, শেরপুরের পুলিশ সুপার মোঃ আশরাফুল আজিম।

পরে উপজেলা মুক্তমঞ্চে জেলা পুলিশের আয়োজনে সোহাগপুর বিধবা পল্লীর শহীদ জায়াদের ৩৫ জন প্রতিজনকে নগদ ১০ হাজার টাকা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
কুমিল্লায় তাপদাহে অজ্ঞান কলেজ শিক্ষক, হাসপাতালে ভর্তি কুবিতে শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচিতে হামলা, ভিসির পদত্যাগ দাবি পঞ্চগড়ে গ্রেফতার ১০ মুসলমানকে অবিলম্বে মুক্তি দিন : খতমে নবুওয়াত রামেক হাসপাতালের দুদকের অভিযান চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট প্রত্যাহার নোয়াখালীতে গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল ১৮ শিক্ষার্থী থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর আকস্মিক পদত্যাগ রাজশাহীর তাপমাত্রা ৪২ ডিগ্রি, হিটস্ট্রোকে যুবকের মৃত্যু বরিশালে যাত্রীবেশে উঠে চালকের গলায় ছুরি, প্রতারক দম্পতি গ্রেফতার রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে আরো ২ শিশুর মৃত্যু ব্যাটিং ব্যর্থতায় ভারতের কাছে বাংলাদেশের হার

সকল