২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


শর্ত পূরণে ব্যর্থতায় প্রস্তাবিত পিপলস ব্যাংকের সময় বাড়ানোর আবেদন বাতিল

-

ব্যাংকের লাইসেন্সপ্রাপ্তির শেষ ধাপের (লেটার অব ইনটেন্ড বা এলওআই) শর্ত পূরণে ব্যর্থতায় প্রস্তাবিত পিপলস ব্যাংকের সময় বাড়ানোর আবেদন বাতিল করেছে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি ব্যাংকটির চেয়ারম্যান আবুল কাশেম ও তার স্ত্রীসহ আরো নতুন করে ২১ জন উদ্যোক্তা পরিচালক সংযুক্তির আবেদনের বিষয়েও কোনো সিদ্ধান্ত দেয়নি। একই সাথে পুনর্গঠিত বৃহৎ ঋণ পুনঃতফসিলের আবেদনেও সাড়া দেয়নি বাংলাদেশ ব্যাংক। গতকাল বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পর্ষদ সদস্যরা উপস্থিত ছিলেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সভা বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সিরাজুল ইসলাম।
তিনি বলেন, প্রস্তাবিত ব্যাংকটির এলওআইয়ের মেয়াদ ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত ছিল। নির্ধারিত সময়ে যেহেতু তারা শর্ত পূরণ করতে পারেনি তাই তাদের সময় বাড়ানোর আবেদন বাতিল করা হয়েছে। আগের ১২ জন উদ্যোক্তা পরিচালকের মধ্যে এখন শুধু প্রস্তাবিত চেয়ারম্যান আবুল কাশেম ও তার স্ত্রী আছেন। নতুন করে আরোও ২১ জন পরিচালকসহ ২৩ জনের আবেদন করেছেন। এর মধ্যে সাকিব আল হাসানও আছেন। তবে এ আবেদনের বিষয়ে পরে কী সিদ্ধান্ত হবে তা এখন বলা যাচ্ছে না।
গত ডিসেম্বরে প্রস্তাবিত পিপলস ব্যাংক সাকিব আল হাসান ও তার মা শিরিন আক্তারকে পরিচালক করার জন্য নথিপত্র বাংলাদেশ ব্যাংকে পাঠায়। এ বিষয়ে অনাপত্তির আবেদন বাংলাদেশ ব্যাংকের পর্যালোচনায় ছিল। সাকিব ও তার মায়ের বিনিয়োগ করতে হবে ২০ কোটি টাকা। তবে ২৫ কোটি টাকার মতো মূলধন দিচ্ছেন সাকিব।


আরো সংবাদ



premium cement