২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


আসিয়ানভুক্ত দেশে জলবায়ু রায় সহায়তার অঙ্গীকার হুয়াওয়ের

-

ডিজিটাল পাওয়ার উদ্ভাবনের মাধ্যমে জলবায়ু পরিবর্তন ও সবুজের বিকাশে আসিয়ানভুক্ত দেশগুলোকে সহযোগিতা করবে বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। গত ১৬ জুলাই অনলাইনে অনুষ্ঠিত ‘আসিয়ান-চায়না ডিজিটাল ইকোনমি ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন ফোরাম ২০২১’-এ হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট জেফরি লিউ এ অঙ্গীকার ব্যক্ত করেন।
এতে বলা হয়, জলবায়ু পরিবর্তন এবং পরিবেশগত সমস্যা ক্রমান্বয়ে একটি বৈশ্বিক চ্যালেঞ্জে পরিণত হচ্ছে। গত বছর অর্থনৈতিক স্থবিরতা এবং বিশ্বজুড়ে লকডাউন থাকার ফলে কার্বন নিঃসরণ হ্রাস পেলেও, অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরায় চালুর সাথে সাথে এই নিঃসরণ দ্রুতগতিতে আগের অবস্থায় ফিরে আসছে। বর্তমান পরিপ্রেক্ষিতে, সার্কুলার অর্থনীতিতে রূপান্তর এবং টেকসই উন্নয়ন অর্জন বর্তমানে প্রতিটি দেশেরই অন্যতম লক্ষ্য।
জলবায়ু পরিবর্তনের সবচেয়ে ঝুঁকিতে থাকা বিশ্বের ২০টি দেশের মধ্যে ছয়টি দেশ আসিয়ানের সদস্য রাষ্ট্র হওয়ায় এ অঞ্চলে সম্ভাব্য জলবায়ু পরিবর্তনের উল্লেখযোগ্য প্রভাব রয়েছে।
হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট বলেন, হুয়াওয়ের ডিজিটাল পাওয়ার ব্যবসার উন্নয়ন এবং বিভিন্ন শিল্পের জন্য ডিজিটাল পাওয়ার সমাধান প্রদানের লক্ষ্যে পাওয়ার ইলেকট্রনিকস এবং শক্তি সঞ্চয়ের দীর্ঘ অভিজ্ঞতার পাশাপাশি ফাইভ জি, কাউড এবং অন্যান্য উদ্ভাবনী প্রযুক্তিতে এর প্রযুক্তিগত দাতাকে কাজে লাগাচ্ছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement