১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


আগুনে সর্বস্ব হারিয়ে হতদরিদ্র কৃষক আসলাম এখন দিশেহারা

- ছবি : নয়া দিগন্ত

আগুনে পুড়ে গেছে ঘরবাড়ি, গবাদিপশু ও মালামাল। আগুন নেভাতে যেয়ে হাত ও মুখে দগ্ধ হয়েছে তার স্ত্রী ঝর্ণা বেগম। সব হারিয়ে এখন নিঃস্ব হতদরিদ্র কৃষক আসলাম শেখ। তানজিনা (১০), তানিয়া (৭) ও ফাতেমা (দেড় বছর) ছোট ছোট তিনটি শিশু সন্তান নিয়ে দিশেহারা পরিবারটি।

রোববার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে।

আসলাম শেখ সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নের ফেদু মাতুব্বরের পাড়ার নতুন গ্রামের বাসিন্দা।

জানা গেছে, সামান্য এক খন্ড জমিতে পাটখড়ির বেড়ার ওপরে টিনের চালা ছাড়া কোনো কৃষি জমি নেই। ভিটের ওপরে ঘরের চালার পাশে তিনি একটা গোয়াল ঘরে তিনটি গরু আর একটি ছাগল পালতেন।

প্রতিবেশী আসাদ শেখ বলেন, রাত ১টার দিকে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত। এরপর দাউ দাউ করে আগুন জ্বলতে থাকায় ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতেই পুড়ে মারা যায় দু’টি গরু ও একটি ছাগল। আরেকটি গরুর অর্ধেক পুড়ে গেছে। ঘরের বেড়া, মালামাল পুড়ে শূন্য হয়ে গেছে ভিটা।

আসাদ শেখ জানান, ‘আসলাম শেখের বাড়িতে আগুন লাগার খবর ফায়ার সার্ভিস পর্যন্ত পৌঁছায়নি। স্থানীয়রা আগুন নেভানোর আগেই সব পুড়ে যায়।

ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার মোসলেমউদ্দীন শেখ বলেন, ‘পরিবারটি খুবই গরীব। তবে ইউনিয়ন পরিষদ বা সরকারি অন্য কোনো পক্ষ থেকে সাহায্য সহযোগিতা করা হয়নি। দরিদ্র এই পরিবারটির পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।


আরো সংবাদ



premium cement