২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দুর্নীতির অভিযোগ মাথায় নিয়েই বিদায় নিচ্ছেন রাবি ভিসি

-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বহুল আলোচিত ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের মেয়াদ শেষ হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। দায়িত্ব গ্রহণের পর থেকেই নিয়োগ বাণিজ্য, নিজ মেয়ে-জামাতাকে নিয়োগ, ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, অর্থ আত্মসাৎসহ নানা দুর্নীতিতে জড়ান ভিসি এম আব্দুস সোবহান। শেষ সময়েও যেন নিয়োগ সম্পন্ন করতে মরিয়া হয়ে উঠেন তিনি। কিন্তু ফাইন্যান্স ও সিন্ডিকেট মিটিং বন্ধ হওয়ায় সেই আশা ভন্ডুল হয়ে যায় বলে ধারণা করেন শিক্ষকরা। তার অনেক বিতর্কিত কর্মকাণ্ডে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ বলে মনে করেন শিক্ষক-শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৫ মে দ্বিতীয়বারের মতো চার বছরের জন্য ভিসি পদে নিয়োগ পান ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এম আব্দুস সোবহান। আগামী ৬ মে বৃহস্পতিবার তার মেয়াদ শেষ হচ্ছে।
এর আগে ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি থেকে ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
এ দিকে ভিসি পদে দায়িত্বের পর থেকেই তার বিরুদ্ধে একের পর এক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠে। সেই অভিযোগেই বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশ আন্দোলন শুরু করে। যা ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয় এমনকি প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত গড়ায়।


আরো সংবাদ



premium cement