২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


কামরাঙ্গীরচরে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে নারীর মৃত্যু

তার লুজ কানেকশন ছিল, বললেও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ; ডিপিডিসির অবহেলাকে দায়ী করেছে পরিবার
-

রাজধানীর কামরাঙ্গীরচরে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে রোকেয়া বেগম (৪৫) নামে এক নারী বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কামরাঙ্গীরচর থানার ৫৭ নম্বর ওয়ার্ডের তাঁরা মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, বিদ্যুতের তারগুলো আগে থেকে লুজ কানেকশন অবস্থায় ছিল। এ ত্রুটি সম্পর্কে কর্তৃপক্ষকে জানানো হলেও তারা সেটি মেরামত করেনি। কর্তৃপক্ষের গাফেলতির কারণে ওই নারীর মৃত্যু হয় বলে তারা অভিযোগ করে।
জানা গেছে, ওই নারী পরিবারসহ হাজী আব্দুল আলীর বাসায় ভাড়া থাকত এবং এলাকায় তরকারি বিক্রি করত। তার স্বামীর নাম ইউনুস হাওলাদার।
মৃত রোকেয়া বেগমের ভাই মনির হোসেন জানান, ডিপিডিসির উচ্চ ভোল্টেজের একটি তার ছিঁড়ে পার্শ্ববর্তী একটি ভবনে থাকা দোকানের সাটারের ওপর পড়ে আগুন ধরে যায়। এসময় তার বোন নামতে গিয়ে শাটারের ওপরে হাত রাখলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়।
তিনি বলেন বিদ্যুতের তারটা আগে থেকেই লুজ কানেকশন অবস্থায় ছিল। এ বিষয়ে কর্তৃপক্ষকে জানালেও তারা সেটি মেরামত করেনি। এমনকি আগুন লাগার পরেও বিদ্যুৎ অফিসে কল করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেনি। পরে ফায়ার সার্ভিসকে ফোন করলে তারা এসে আগুন নেভায় এবং আমার বোনকে উদ্ধার করে। কর্তৃপক্ষের উদাসীনতার কারণে তার বোনের মৃত্যু হয়েছে বলে তিনি অভিযোগ করেন।
এদিকে ডিপিডিসির সঙ্গে কথা বলতে সংশ্লিষ্ট কয়েককটি মোবাইল ফোন নাম্বারে কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
কামরাঙ্গীরচর থানা জানায়, বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যুর খবর জেনেছেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ মামলা করেনি বলে ডিউটি অফিসার জানান।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও চলছে মেসি ঝলক, আবারো জোড়া গোল উল্লাপাড়ায় গাড়িচাপায় অটোভ্যানচালক নিহত থাইল্যান্ড সফর শেষে সোমবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী বিপরীত উচ্চারণের ঈদ পুনর্মিলনী ফরিদপুরে ২ ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার করা হবে : র‌্যাব মুখোপাত্র ধর্মঘটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহন বন্ধ, দুর্ভোগে মানুষ আমাদের মূল লক্ষ্য মানুষকে জাগিয়ে তোলা : গাজা ইস্যুতে আন্দোলনরত শিক্ষার্থীরা গণতন্ত্রকে চিরস্থায়ীভাবে বাকশালে পরিণত করতেই খালেদা জিয়াকে বন্দী রেখেছে সরকার : রিজভী বন্যার আশঙ্কায় সুনামগঞ্জের হাওর এলাকার কৃষকরা

সকল