৩০ সেপ্টেম্বর ২০২০

সেলিম প্রধান ও তার দুই সহযোগী ৫ দিনের রিমান্ডে

-

অনলাইন ক্যাসিনো জুয়ার হোতা সেলিম প্রধান ও তার দুই সহযোগীর অর্থ পাচার মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া সেলিম প্রধানের দুই সহযোগী হলেন- আক্তারুজ্জামান ও রোমান। গতকাল ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।
গত ৬ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম খান এই তিনজনকে গ্রেফতার দেখানোসহ রিমান্ড আবেদন করেন। ওই দিন আদালত রিমান্ড শুনানির জন্য গতকাল দিন ধার্য করে দেন। এ দিন সেলিম প্রধানসহ তিনজনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। প্রথমে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। এরপর রিমান্ডের বিষয়ে শুনানি হয়। সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা শেখ রকিবুর রহমান রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। সেলিম প্রধান ও রোমানের পক্ষে তাদের আইনজীবী ইয়াসিন জাহান (নিসান ভূঁইয়া) এবং আক্তারুজ্জামানের পক্ষে মো: নজরুল ইসলাম মামুন রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। প্রয়োজনে আসামিদের তারা জেলগেটে জিজ্ঞাসাবাদের প্রার্থনা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন, যা সাত কার্যদিবসের মধ্যে শেষ করতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটক করে র্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশী মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। গত ১ অক্টোবর নিজের বাসায় হরিণের চামড়া রাখার অপরাধে সেলিম প্রধানকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ২ অক্টোবর গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে দু’টি মামলা করে র্যাব। গত ৩ অক্টোবর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় এ তিনজনের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)