০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


খুলনায় ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে গণধর্ষণ মামলা আদালতে গৃহীত

-

খুলনার জিআরপি থানার সাসপেন্ড ওসি উসমান গনি পাঠানসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে এক নারীকে গণধর্ষণের অভিযোগে মামলা আদালত গ্রহণ করেছেন। গণধর্ষণের শিকার ওই নারী বাদি হয়ে গত রোববার খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এ মামলার আবেদন করেন। কিন্তু সেদিন মামলা অন্য ট্রাইব্যুনালে করার পরামর্শ দিয়ে ফেরত দেয়া হয়। পরে আইনজীবীরা বিষয়টি নিয়ে বিচারকদের সাথে আলোচনা করে সমস্যার নিষ্পত্তি করেন।
বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো: মোমিনুল ইসলাম জানান, গতকাল দুপুরে অভিযোগের শুনানি শেষে আদালতের বিচারক মোহাম্মদ মহিদুজ্জামান আর্জিটি মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।
উল্লেখ্য গত ২ আগস্ট রাতে তিন সন্তানের মা ওই নারীকে জিআরপি (রেলওয়ে) থানার মধ্যে ওসিসহ পাঁচ পুলিশ সদস্য গণধর্ষণ ও মারধর করেন। গত ৩ আগস্ট আদালত তার জবানবন্দী গ্রহণ করে তাকে ডাক্তারি পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। আদালতের নির্দেশে ৫ আগস্ট তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়। এ ঘটনায় গত ৭ আগস্ট খুলনা রেলওয়ে জিআরপি থানার ওসি ওসমান গনি পাঠান ও এএসআই নাজমুল হককে পাকশী রেলওয়ে পুলিশ লাইনে প্রত্যাহার (ক্লোজড) করা হয়। মাদক মামলায় গত ২৮ আগস্ট ওই নারী জামিনে মুক্ত হন।


আরো সংবাদ



premium cement